Thursday, May 9, 2024
Homeছাত্র ফ্রন্টশিক্ষক কর্তৃক নারী লঞ্ছনার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল...

শিক্ষক কর্তৃক নারী লঞ্ছনার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

13064478_1108250502570668_4585282918341108703_o copy

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যেগে ২০ এপ্রিল’১৬ দুপুর ১২ টায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কর্তৃক নারী লঞ্ছনার ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবিতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহরাব আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা । সমাবেশ পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক কিশোর কুমার।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সারাদেশে যখন তনু হত্যাকা-সহ নারী নির্যাতনের বিরদ্ধে আন্দোলন হচ্ছে, তখন সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়ে একজন শিক্ষকের বিরদ্ধে নারী লাঞ্ছনার ঘটনা আমাদের গভীর ভাবে উদ্বিগ্ন করেছে। মুক্ত জ্ঞান চর্চার সর্বোচ্চ বিদ্যাপীঠের শিক্ষকের নৈতিক স্খলন আমাদের ব্যথিত করেছে। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি। নেতৃবৃন্দ আরো বলেন, অভিযুক্ত শিক্ষক রাজীব মীর ২০০৪ সালে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা তার বিরুদ্ধে অনৈতিক প্রস্তাবের অভিযোগ করেছিলেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ এসেছিলো। ফলে আমরা অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগের সুষ্ঠু তদন্ত দাবি করছি। এবং অভিযোগ সত্য প্রমাণিত হলে আমরা তার স্থায়ী বহিষ্কারসহ আইনের আওতায় এনে বিচারের দাবি করছি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এর আগেও কিছু শিক্ষকের নামে ছাত্রী লাঞ্ছনার অভিযোগ এসেছে। প্রশাসন তাদের প্রতি নমনীয় মনোভাব পোষণ করেছে। একটা অন্যায় নির্বিঘেœ ঘটলে আরেকটা অন্যায়ের প্রেক্ষাপট তৈরি হয় যা এ বিশ্ববিদ্যালয়ে ঘটেছে।

নেতৃবৃন্দ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সারাদেশে অব্যাহত নারী নিপীড়নের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments