Monday, April 29, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদশ্রমিকদের অধিকার আদায় লক্ষ্যে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন

শ্রমিকদের অধিকার আদায় লক্ষ্যে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন

Photo0677 copy

বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলা শাখার উদ্যোগে  ১২জুলাই ২০১৫ বিকাল ৪টায় সংগঠনের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নগরীতে মিছিল ও সমাবেশ করে। মিছিলটি সংগঠনের কার্যালয় থেকে শুরু হয়ে নগরীর গুরুত্ব পূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়। সংগঠন সিলেট জেলা শাখার সভাপতি সুশান্ত সিনহার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুখলেছুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা শাখার সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ শোয়েব, সংগঠনের সহ-সভাপতি হৃদেশ মুদি, সাংগঠনিক সম্পাদক সাজিদুল ইসলাম সাইদুল, এডভোকেট উজ্জ্বল রায় প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের অর্থনীতি দাঁড়িয়ে আছে শ্রমজীবী মানুষের শ্রমের উপর। শ্রমিক-কর্মচারীদের শ্রমে- ঘামে প্রতিদিন বিকশিত হচ্ছে দেশের অর্থনীতি। কিন্তু বিনিময়ে এই শ্রমজীবি মানুষরা বাঁচারমত ন্যূনতম অধিকার থেকে বঞ্চিত। নি¤œ মজুরী, বেকারত্ব,ক্ষুধা, অভাব ছাটাই তাদের নিত্যসঙ্গী। আর তার উপর লাগামহীন মূল্যবৃদ্ধি তো আছে। বর্তমান এই উর্ধ্বগতির বাজারে চা শ্রমিকদের দৈনিক মজুরি মাত্র ৬৯ টাকা, গার্মেন্টস খাতে ন্যূনতম মজুরি যা ঘোষনা করা হয়েছে তাও মালিকরা বাস্তবায়ন করছে না। ঈদ আসলে প্রতি বছর মালিকরা বেতন বোনাস না দেবার দৃষ্টান্ত রয়েছে। তাই ঈদের আগেই শ্রমিকদের বেতন বোনাস নিশ্চিত করতে হবে।

বক্তরা শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠা তথা সামগ্রিক শোষণমুক্তির লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে নীতিনিষ্ঠ শ্রমিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments