Friday, April 26, 2024
Homeছাত্র ফ্রন্টসমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বাকৃবি শাখার ২০তম কাউন্সিলের কমিটি পরিচিতি ও সেমিনার অনুষ্ঠিত

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বাকৃবি শাখার ২০তম কাউন্সিলের কমিটি পরিচিতি ও সেমিনার অনুষ্ঠিত

BAU_030616

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বাকৃবি শাখার, ২০ তম কাউন্সিলের কমিটি পরিচিতি ও সেমিনার ৩ জুন ২০১৬, শুক্রবার,  অনুষ্ঠিত হয়। ২০তম কাউন্সিলের উদ্ধোধনী সমাবেশ বিকাল ৫.৩০ মিনিটে বিজয় ৭১’ পাদদেশে অনুষ্ঠিত হয়।

২০তম কাউন্সিলের উদ্ধোধন ঘোষণা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি নাঈমা খালেদ মনিকা। উদ্ধোধনী সমাবেশ শেষে একটি সুসজ্জিত র‌্যালি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিন করে টিএসসি কনফারেন্স হলে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে সন্ধ্যা ৭.০০ টায় টিএসসি কনফারেন্স হলে “UGC- র কৌশলপত্রের ১০ বছরঃ উচ্চ শিক্ষার সংকট ও পরিণতি” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য কমরেড ফখরুদ্দিন কবির আতিক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি নাঈমা খালেদ মনিকা, সদস্য সেঁজুতি চৌধুরী। সেমিনারে বিশেষ পরিস্থিতির কারনে গ্রামীন সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক কাজী শেখ ফরিদ উপস্থিত থাকতে না পারলেও তার প্রেরিত বক্তব্য শোনানো হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বাকৃবি শাখার সদস্য গৌতম কর। সেমিনার ও কমিটি পরিচিতি সভার সভাপতিত্ব করেন সংগঠনের বাকৃবি শাখার সভাপতি আশরাফ মিল্টন।

সেমিনারে কাজী শেখ ফরিদ তার বক্তব্যে বলেন ইউজিসি তার কৌশলপত্র প্রণয়নের মাধ্যমে উচ্চ শিক্ষার উন্নয়নের নামে আসলে শিক্ষাকে বানিজ্যিক পণ্যে পরিনত করছে। তিনি আরও বলেন শিক্ষা গ্রহনের মাপকাঠি শুধু টাকা দিয়ে নির্ধারিত হতে পারে না। কমরেড ফখরুদ্দিন কবির আতিক তার বক্তব্যে বলেন পুঁজিবাদী রাষ্ট্র ব্যবস্থা একদিকে মানুষের মৌলিক অধিকার কেড়ে নিচ্ছে অন্যদিকে কথা বলার ন্যূনতম গণতান্ত্রিক অধিকার টুকুও রাখছে না।

সেমিনার শেষে রাফিকুজ্জামান ফরিদ কে সভাপতি, জুনায়েদ হাসান কে সহ-সভাপতি এবং গৌতম কর কে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট বাকৃবি শাখা কমিটি ঘোষণা করা হয়।

RELATED ARTICLES

আরও

Recent Comments