Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদসমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা নগর শাখার নতুন কমিটি গঠিত

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা নগর শাখার নতুন কমিটি গঠিত

সভাপতি মাসুদ রানা ও সাধারণ সম্পাদক শরীফুল চৌধুরী

dc-3-copy

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা নগর শাখার ১০ম কাউন্সিলের মাধ্যমে গঠিত ১১তম কমিটি ২৪ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনে (২য় তলা) অনুষ্ঠিতব্য আলোচনা সভা ও কমিটি পরিচিতি অনুষ্ঠানে ঘোষণা করা হয়। মাসুদ রানাকে সভাপতি, সহ সভাপতি রাশেদ শাহরিয়ার, শরীফুল চৌধুরী সাধারণ সম্পাদক ও সাইদুল হক নিশানকে সাংগঠনিক সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি পরিচিয় করিয়ে দেয়া হয়। সভার শুরুতে বৃটিশ বিরোধী আন্দোলনের সংগ্রামী নারী বীরকন্যা প্রীতিলতার ৮৪ তম আত্মাহুতি দিবসে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এই সভায় শিক্ষার বাণিজ্যিকীকরণ রুখে দাঁড়ানো ও সরকারি উদ্যোগে পর্যাপ্ত স্কুল কলেজ নির্মাণের দাবিতে ছাত্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

বিদায়ী ঢাকা নগর শাখার সভাপতি নাঈমা খালেদ মনিকার সভাপতিত্বে সভায় আলোচনা করেন বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য কমরেড ফখরুদ্দিন কবির আতিক, ঢাকা নগর ছাত্র ফ্রন্টের প্রাক্তন সভাপতি ফিরোজ কবির, প্রাক্তন সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, পরাধীন দেশে ১৯৬২ সালে ছাত্র সমাজ শিক্ষার বাণিজ্যিকীকরণের বিরুদ্ধে আন্দোলন করে জীবন দিয়েছিলেন। স্বাধীনতার এত বছর পরেও শিক্ষার সমস্ত স্তরে বাণিজ্যিকীকরণ প্রবল আকার ধারণ করেছে। শিক্ষার মাধ্যমে মূল্যবোধ সম্পন্ন মানুষ তৈরী না করে নিছক সার্টিফিকেট সর্বস্ব মানুষ তৈরীর আয়োজন চলছে। একদিকে শিক্ষার বাণিজ্যিকীকরণ অন্যদিকে জাতীয় সম্পদ ধ্বংসসহ লুটপাটের মহাআয়োজন চলছে। সমস্ত জনমত উপেক্ষা করে সুন্দরবন বিধ্বংসী রামপাল বিদ্যুৎ কেন্দ্র করা হচ্ছে।

নেতৃবৃন্দ আগামী দিনে শিক্ষার সংকটসহ জাতীয় সম্পদ রক্ষার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments