Tuesday, April 30, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদতনু হত্যাকান্ডের ৬ মাস পেরিয়ে গেলেও বিচার না হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ

তনু হত্যাকান্ডের ৬ মাস পেরিয়ে গেলেও বিচার না হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ

1929966_1690297181242938_2640513203194408065_n

সমাজতন্ত্রিক ছাত্র ফ্রন্ট, কেন্দ্রীয় কমিটির সভাপতি নাঈমা খালেদ মনিকা ও সাধারণ সম্পাদক স্নেহাদ্রি চক্রবর্ত্তী রিন্টু এক যুক্ত বিবৃতিতে ছয় মাস পেরিয়ে গেলেও তনু হত্যাকান্ডের বিচার না হওয়ায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তাঁরা বলেন, ‘গত ২০ মার্চ কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু কুমিল্লা ক্যান্টনমেন্টের ভিতরে নিহত হন। শারীরিক নির্যাতন চালিয়ে হত্যার সুস্পষ্ট প্রমাণ থাকার পরও ময়নাতদন্ত রিপোর্টে তা অস্বীকার করা হয়। সোহাগী জাহান তনুর মা আনোয়ারা বেগম দুই জন সন্দেহভাজন আর্মি সেনার নাম বলার পরও তাদেরকে বিচারের আওতায় আনা হয়নি। দেশের এত এত গোয়েন্দা সংস্থা, পুলিশ, র‌্যাব কেউই তনুর হত্যাকারীদের ধরতে পারেনি। তাহলে কি তনুর হত্যাকারীরা সরকারেরই মদতপুষ্ট?

অথচ তনুর হত্যাকারীদের বিচারের দাবিতে সারাদেশে তীব্র আন্দোলন গড়ে উঠেছিল। স্বরাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে মিছিলসহ হরতাল কর্মসূচিও পালন করা হয়। সারাদেশের সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে নানা প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছে। কিন্তু তারপরও সরকার এই হত্যাকান্ডের বিচারে কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি। এই বিচারহীনতার পরিবেশই একের পর নারী নির্যাতনের প্রেক্ষাপট তৈরি করছে। আমরা সরকারের এই দায়িত্বহীনতার তীব্র নিন্দা জানাই।’
নেতৃবৃন্দ অবিলম্বে সোহাগী জাহান তনু হত্যাকান্ডের সাথে জড়িত সকল খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

RELATED ARTICLES

আরও

Recent Comments