Saturday, April 27, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদ১২-১৯ সেপ্টেম্বর দেশব্যাপী ‘দাবি সপ্তাহ’ পালনের কর্মসূচি ঘোষণা

১২-১৯ সেপ্টেম্বর দেশব্যাপী ‘দাবি সপ্তাহ’ পালনের কর্মসূচি ঘোষণা

গ্যাস-বিদ্যুতের অযৌক্তিক মূল্যবৃদ্ধি প্রত্যাহার করতে হবে

SPMB_logo_1গ্যাস-বিদ্যুতের অযৌক্তিক মূল্যবৃদ্ধি প্রত্যাহারের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) আগামী ১২-১৯ সেপ্টেম্বর দেশব্যাপী পদযাত্রা-পথসভা-প্রচারপত্র বিতরণ এবং ১৯ সেপ্টেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে ও সারাদেশে জেলা-উপজেলায় সমাবেশ-মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে। এছাড়া, আগামী ১৩ সেপ্টেম্বর গণতান্ত্রিক বাম মোর্চা আহুত জ্বালানি মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ কর্মসূচি সফল করার আহ্বান জানানো হয়েছে।

৮ সেপ্টেম্বর ২০১৫ সকালে দলের কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বাসদ (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন কমরেডস শুভ্রাংশু চক্রবর্ত্তী, মানস নন্দী, মঞ্জুরা নীলা, ওবায়দুল্লাহ মুসা, উজ্জ্বল রায়, ফখরুদ্দিন কবির আতিক।

সভায় দেশের উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলে বন্যা পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করা হয় এবং বলা হয় – এবছরের বন্যার বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে দীর্ঘ সময় ধরে পানি অবস্থান করছে। ফলে চাষের জমি জলাবদ্ধ থাকার কারণে ক্ষেতের সকল ফসল নষ্ট হয়েছে। গত ইরি-বোরো মওসুমে চাষীরা ফসলের ন্যায্য মূল্য পায়নি, আমন ফসল নষ্ট হয়ে গেলো। পুকুরের মাছ, গরু-ছাগল, হাঁস-মুরগীর ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য বর্তমান সময় পর্যন্ত সরকারের যে বরাদ্দ তা খুবই সামান্য। সভা থেকে দাবি জানানো হয় – অবিলম্বে বন্যা কবলিত অঞ্চল গুলোকে দুর্গত এলাকা ঘোষণা করতে হবে এবং ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য পর্যাপ্ত সরকারী ত্রাণ-পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। সভা থেকে এই দাবিতে আগামী ১০ সেপ্টেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে এবং সারাদেশে কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি, দুর্গত মানুষদের সাহায্যার্থে পার্টির উদ্যোগে ত্রাণ তহবিল সংগ্রহের জন্য সারাদেশের নেতা-কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ীদের প্রতি উদ্যোগ নেয়ার আহ্বান জানানো হয়েছে।

RELATED ARTICLES

আরও

Recent Comments