Friday, May 3, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদ২৬ জানুয়ারির হরতালের সমর্থনে ঢাকায় মিছিল সমাবেশ অনুষ্ঠিত

২৬ জানুয়ারির হরতালের সমর্থনে ঢাকায় মিছিল সমাবেশ অনুষ্ঠিত

WP_20170119_16_23_10_Pro (2)

সুন্দরবন রক্ষা ও রামপাল কয়লা বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে আহুত ২৬ জানুয়ারির হরতালের সমর্থনে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)’র উদ্যোগে এক প্রচার মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। ১৯ জানুয়ারি বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাব থেকে পল্টন-গুলিস্তান-বায়তুল মোকারম-বিজয়নগরের বিভিন্ন রাস্তায় প্রচার মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্য রাখেন বাসদ (মাকর্সবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য কমরেড মানস নন্দী, কমরেড ফখরুদ্দিন কবির আতিক, কমরেড সাইফুজ্জামান সাকন।

পথসভায় বক্তারা বলেন, সারাদেশের মানুষ সুন্দরবন রক্ষার পক্ষে অবস্থান নিয়ে রামপাল বিদ্যুৎকেন্দ্রকে প্রত্যাখান করেছে। তারপরও সরকার গায়ের জোরে এ প্রকল্প বাস্তবায়ন করতে চায়। বিশ্বের সর্ববৃহৎ এই ম্যানগ্রোভ বন ধ্বংস হলে – ধ্বংস হবে প্রাণ-প্রকৃতি। বিদ্যুৎ উৎপাদনের বিকল্প আছে কিন্তু সুন্দরবনের বিকল্প নেই। এ প্রকল্প বাস্তবায়ন হলে লাভবান হবে দেশের শিল্পপতি গোষ্ঠি। আওয়ামী নেতৃত্বাধীন মহাজোট সরকার তার ক্ষমতার স্বার্থে সাম্রাজ্যবাদী ভারতকে সন্তুষ্ট রাখতে চায়।
নেতৃবৃন্দ সুন্দরবন রক্ষায়, দেশ রক্ষায় সর্বপরি নিজেদেরর রক্ষায় হরতাল সফল করার জন্য স্বত:স্ফুর্ত প্রতিবাদে অংশ নেয়ার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments