Saturday, April 27, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদতৃতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে নারীমুক্তি কেন্দ্রের মানববন্ধন-সমাবেশ

তৃতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে নারীমুক্তি কেন্দ্রের মানববন্ধন-সমাবেশ

11051786_642489912519274_9166814037620192180_n

রংপুরে গংগাচরায় তৃতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ ও গলা কেটে হত্যা এবং বর্ষবরণ অনুষ্ঠানে নারী লাঞ্ছনার প্রতিবাদে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা শাখার উদ্যোগে ২২ মে বিকাল ৪ টায় স্থানীয় প্রেসক্লাবে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা শাখার দপ্তর সম্পাদক কামরুন্নাহার খানম শিখার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) রংপুর জেলা কমিটির সদস্য পলাশ কান্তি নাগ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি আহসানুল আরেফিন তিতু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কারমাইকেল কলেজ শাখার সভাপতি আবু রায়হান বকসি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আহবায়ক মনোয়ার হোসেন, নারীমুক্তি কেন্দ্রের সংগঠক ফাহমিদা আহমেদ প্রিয়াংকা, নন্দিনি দাস, রিনা আক্তার, তানিয়া প্রমুখ।

বক্তারা বলেন, দেশে নারী নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে এবং অপরাধীদের শাস্তি হচ্ছে না। এই নির্যাতন থেকে অবুঝ শিশুরা পর্যন্ত বাদ যাচ্ছে না। বর্ষবরণের মত অনুষ্ঠানে নারী লাঞ্ছনার মত ঘটনা ঘটছে পুলিশের উপস্থিতিতে। দায়সারা ভাবে প্রশাসন প্রায় এক মাস পর অপরাধীদের সনাক্ত করে এবং অপরাধীদের অস্পষ্ট ছবি ছেপে তাদের ধরিয়ে দেবার জন্য পুরস্কারের ঘোষনা করেছে।  নারী নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহন করার কোন ইচ্ছা সরকারের নেই।

নারী নির্যাতনের বিরুদ্ধে সংগঠনের উদ্যোগে আন্দোলন গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করা হয়।

RELATED ARTICLES

আরও

Recent Comments