Thursday, May 30, 2024
Homeছাত্র ফ্রন্টবাণিজ্যিক সান্ধ্যকালীন কোর্স বন্ধ ও হামলাকারী ছাত্রলীগ নেতাদের শাস্তির দাবিতে মিছিল

বাণিজ্যিক সান্ধ্যকালীন কোর্স বন্ধ ও হামলাকারী ছাত্রলীগ নেতাদের শাস্তির দাবিতে মিছিল

IMG_20150628_125234
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাণিজ্যিক সান্ধ্যকালীন কোর্স বন্ধ ও হামলাকারী ছাত্রলীগ নেতাদের শাস্তির দাবিতে ২৮ জুন ২০১৫ দুপুর ১২.৩০টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে  মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয় । জবি শাখার সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেহেরাব আজাদের পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন, জবি শাখার সাংগঠনিক সম্পাদক কিশোর সরকার, দপ্তর সম্পাদক প্রসেনজিৎ সরকার, অর্থ সম্পাদক তিথি চক্রবর্তী।

সমবেশে নেতৃবৃন্দ বলেন, “বাণিজ্যিক সান্ধ্যকালীন কোর্স চালুর সিদ্ধান্তের শুরু থেকেই আমরা ধারাবাহিক ভাবে এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আসছি। এই বাণিজ্যিক সান্ধ্যকালীন কোর্সের মাধ্যমে শিক্ষা প্রসারের কথা বলা হলেও বাস্তবে এটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ঐতিহ্যকে কাজে লাগিয়ে সার্টিফিকেট বিক্রির কোর্স। এর ফলে শিক্ষা সম্পর্কিত বাণিজ্যিক দৃষ্টিভঙ্গি তৈরি হবে। আমরা আমাদের বিশ্ববিদ্যালয়কে বাণিজ্যিক বিশ্ববিদ্যালয়ে পরিণত হতে দিতে পারি না।”

নেতৃবৃন্দ আরো বলেন,“ এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একদিন বাণিজ্যিকীকরণের কালো ধারা ২৭/৪ ধারা বাতিল করেছিল। কিন্তু আবার নানা কৌশলে এই বিশ্ববিদ্যালয়কে বাণিজ্যিকীকরণের আয়োজন করা হচ্ছে। তারই একটি হলো বাণিজ্যিক সান্ধ্যকালীন কোর্স, এই কোর্স চালু হলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় একবেলা পাবলিক, একবেলা প্রাইভেট এ পরিণত হবে।”

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, “বিশ্ববিদ্যালয়ের পাবলিক চরিত্র বাঁচাতে অর্থনীতি ও সিএসই বিভাগে বাণিজ্যিক সান্ধ্যকালীন কোর্স বাতিলের দাবিতে গত ২৬ তারিখ অবস্থান কর্মসূচি চলাকালে অর্থনীতি বিভাগের ছাত্রলীগের সভাপতি সিরাজ জয় ও সাধারণ সম্পাদক এম এ মমিনের নেতৃত্বে ছাত্রলীগের একটি গ্রুপ ও পুলিশ দফায় দফায় আমাদের নেতা-কর্মীদের উপর হামলা করা হয়েছিল। আমরা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানাই।”

RELATED ARTICLES

আরও

Recent Comments