Wednesday, May 1, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদঈদের পূর্বে শ্রমিকদের বেতন বোনাস প্রদানের দাবিতে সিলেটে মিছিল-সমাবেশে অনুষ্ঠিত

ঈদের পূর্বে শ্রমিকদের বেতন বোনাস প্রদানের দাবিতে সিলেটে মিছিল-সমাবেশে অনুষ্ঠিত

IMG_20150626_155446194 copy
ঈদের পূর্বে শ্রমিকদের বেতন-বোনাস প্রদানের দাবিতে বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলা শাখা ২৬ জুন ২০১৫ সিলেটে মিছিল ও সমাবেশ করে। বিকাল ৩ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল টি শুরু হয়ে সিটি পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত । সংগঠন সিলেট জেলার সভাপতি সুশান্ত সিনহার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুখলেছুর রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন সিলেট জেলার আহ্বায়ক বীরেন সিং, সংগঠন সিলেট জেলার সাংগঠনিক সম্পাদক সাজিদুল ইসলাস, সদস্য এডভোকেট উজ্জ্বল রায়, মহিতোষ দেব মলয় প্রমুখ।

সমাবেশ বক্তরা বলেন, এদেশের শ্রমিকদের রক্ত-ঘামে সচল হচ্ছে দেশের অর্থনীতির চাকা, সমৃদ্ধ হচ্ছে মালিক শ্রেণীর ধণ ভান্ডার। মালিক শ্রেণীর শোষন নির্যাতনে জর্জরিত এ দেশের সাধারণ শ্রমজীবি মানুষের জীবন বিবর্ণ। বর্তমান এই উর্ধ্বগতির বাজারে শ্রমিকদের নূন্যতম মজুরি সব মিলিয়ে প্রায় ৫ হাজার টাকা মাত্র, যা দিয়ে কোন মতে খেয়ে পড়ে বেচেঁ থাকাও সম্ভব নয়। এরই মধ্যে অনেক ক্ষেত্রে মালিক এই মজুরি ও কার্যকর করছে না। চা শ্রমিকদের বর্তমান দৈনিক মজুরি মাত্র ৬৯ টাকা। ফলে এদেশের শ্রমজীবি মানুষ এক দুঃসহ জীবন অতিবাহিত করছেন। শ্রমিকদের নিরানন্দের এই জীবনে আবার সমাগত ঈদ। সন্তান-সন্ততি এবং পরিবার-পরিজন নিয়ে এই ঈদের আনন্দ কতটুকু উপভোগ করতে পারবেন,তাও নিয়েও তারা শংকিত। প্রতি বছর মালিকরা ঈদের পূর্বে শ্রমিকদের বেতন-বোনাস নিশ্চিত না করার দৃষ্ঠান্ত রয়েছে।

বক্তরা ঈদের পূর্বে শ্রমিকদের বেতন বোনাস প্রদানের ব্যাপারে সরকারের কার্যকর পদক্ষেপ গ্রহণ,আর্মি রেটে শ্রমিকদের জন্যে রেশনিং এবং আবিলম্বে টিসিবিকে কর্যকর করার দাবি জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments