Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদউচ্চশিক্ষায় ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্ত ছাত্রদের যৌক্তিক আন্দোলনের বিজয়

উচ্চশিক্ষায় ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্ত ছাত্রদের যৌক্তিক আন্দোলনের বিজয়

১৮ সেপ্টেম্বর গ্যাস-বিদ্যুতের বর্ধিত মূল্য ও বাস-সিএনজির বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবিতে পদযাত্রা

download১৪ সেপ্টেম্বর ২০১৫ গণতান্ত্রিক বাম মোর্চার কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় গৃহীত প্রস্তাবে বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে ভ্যাট আরোপের সিদ্ধান্ত সরকার কর্তৃক বাতিল ঘোষণার করার সিদ্ধান্তকে ‘ছাত্রসমাজের যৌক্তিক গণতান্ত্রিক আন্দোলনের বিজয়’ হিসেবে আখ্যায়িত করা হয়েছে এবং এই সফল আন্দোলনের জন্য ছাত্র সমাজকে অভিনন্দন জানানো হয়েছে। প্রস্তাবে ভ্যাট প্রত্যাহারে সরকারি সিদ্ধান্তকে ‘বিলম্বিত বোধদয়’ হিসাবে আখ্যায়িত করে শিক্ষাকে ব্যবসায়ীক পণ্য হিসাবে বিবেচনা না করার জন্য সরকারসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়েছে। একই সাথে প্রস্তাবে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষকদের স্বতন্ত্র বেতন কমিশন গঠনের আন্দোলনের প্রতি নৈতিক সমর্থন ব্যক্ত করা হয়।
বাসদ (মার্কসবাদী) এর কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।
বাম মোর্চার সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন মোর্চার কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী, মোশরেফা মিশু, এড. আব্দুস সালাম, নজরুল ইসলাম, হামিদুল হক, এড. আব্দুস সালাম, নজরুল ইসলাম, হামিদুল হক, মানস নন্দি, আকবর খান, শহীদুল ইসলাম সবুজ, কামরুল আলম সবুজ, ফখরুদ্দীন কবির আতিক, মোমিনুর রহমান মমিন প্রমুখ।

১৮ সেপ্টেম্বর বাম মোর্চার পদযাত্রা

সভায় গ্যাস-বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার এবং বাস-সিএনজির ভাড়া বৃদ্ধির প্রতিবাদে আগামী ১৮ সেপ্টেম্বর ঢাকায় পদযাত্রা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়।

 

RELATED ARTICLES

আরও

Recent Comments