Tuesday, April 30, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদগণতান্ত্রিক অধিকার নিশ্চিত করার দাবিতে চট্টগ্রামে বাম মোর্চার বিক্ষোভ

গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করার দাবিতে চট্টগ্রামে বাম মোর্চার বিক্ষোভ

11042964_10203795510391520_5250605835441742756_nগণতান্ত্রিক বাম মোর্চা চট্টগ্রাম জেলা আজ বিকালে নাগরিকদের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করার দাবিতে নগরীর নিউমার্কেট এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। সমাবেশে চলমান রাজনৈতিক সংকট ও অচলাবস্থার পরিপ্রেক্ষিতে মানুষের জীবনহানি ও অর্থনীতির ক্ষয়ক্ষতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, একদিকে পেট্রোলবোমায় মানুষ পুড়িয়ে মারা হচ্ছে, অন্যদিকে গুম, খুন, গণপিটুনি ও ক্রসফায়ারের নামে অব্যাহত রাষ্ট্রীয় সন্ত্রাস ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে। লাগাতার অচলাবস্থায় দেশের সাধারণ মানুষের আয় রোজগারের পথ প্রায় বন্ধ হয়ে গেছে, দেশের খেটে খাওয়া মানুষের বেঁচে থাকার পথ প্রায় বন্ধ হয়ে যাচ্ছে। এই রাজনৈতিক অচলাবস্থার দ্রুততার সাথে অবসানের দাবি জানান নের্তৃবৃন্দ।

সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, দেশের রাজনৈতিক সংকটের সমাধানে অবিলম্বে সরকারকে দমন-পীড়ন, মিথ্যা মামলা, গণগ্রেপ্তার ও বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধ করে সভা-সমাবেশের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে হবে এবং অন্যদিকে পেট্রোল বোমায় মানুষ পুড়িয়ে মারার অপরাজনীতি বন্ধ করার দাবি জানান।

সমাবেশে বাম মোর্চার নের্তৃবৃন্দ দেশের সম্পাদক পরিষদ সংবাদপত্র ও প্রচার মাধ্যমের স্বাধীনতা হরণ ও দমন নিপীড়নের যে অভিযোগ উত্থাপন করেছে তার প্রতি একাত্মতা ঘোষণা করে সংবাদপত্রের ও নাগরিকদের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করার দাবি জানান।

সমাবেশ থেকে নেতৃবৃন্দ অবিলম্বে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট বিজ্ঞান লেখক অভিজিত রায়ের হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি জানান।

বাম মোর্চার নেতা গণসংহতি আন্দোলনের চট্টগ্রাম জেলার সমন্বয়কারী হাসান মারুফ রুমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (মার্কসবাদী)-র চট্টগ্রাম জেলার সদস্য সচিব কমরেড অপু দাশ গুপ্ত, বাসদ (মার্কসবাদী) নেতা শফিউদ্দীন কবির আবিদ প্রমুখ।

RELATED ARTICLES

আরও

Recent Comments