Monday, April 29, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদগণতান্ত্রিক শাসন ব্যবস্থা প্রতিষ্ঠায় জনগণকেই ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে

গণতান্ত্রিক শাসন ব্যবস্থা প্রতিষ্ঠায় জনগণকেই ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে

রাজনৈতিক সংকট সমাধানে নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ ও জনগণের শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করুন

17809_1009938295687102_973720934291871033_n

গণতান্ত্রিক বাম মোর্চা কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের উদ্যোগে ২৩ ফেব্রুয়ারি ২০১৫, সোমবার, বিকাল ৩.৩০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে “রাজনৈতিক সংকট সমাধানে নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ ও জনগণের শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করুন”  – এই দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে প্রেসক্লাব-মতিঝিল পদযাত্রা ও প্রচারপত্র বিতরণ কর্মসূচি পালিত হয়।

বাম মোর্চার সমন্বয়ক গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী ফিরোজ আহমেদর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)-র কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্ত্তী, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশারেফা মিশু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহবায়ক হামিদুল হক, বাসদ(মাহবুব)-এর কেন্দ্রীয় নেতা মহিনউদ্দীন চৌধুরী লিটন ও অন্যান্য নেতৃবৃন্দ।

পদযাত্রার শুরুতে অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ৫ই জানুয়ারির ভোটারবিহীন একতরফা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় অধিষ্ঠিতি হয়ে আওয়ামী লীগ স্বৈরশাসন কায়েম করেছে। রাজনৈতিক সংকট সমাধানের প্রয়োজনীয় উদ্যোগ না নিয়ে তারা মুক্তিযুদ্ধ, যুদ্ধাপরাধীদের বিচার ইত্যাদি গণদাবিকে গণতন্ত্রের বিপরীত হিসেবে দাঁড় করিয়ে দিচ্ছে। অন্যদিকে বিএনপি নেতৃত্বাধীন জোট আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারছে। আর সরকার বেছে নিয়েছে দমন-পীড়ন, গুম-খুন, রাষ্ট্রীয় সন্ত্রাসের পথ। নেতৃবৃন্দ এই পরিস্থিতিতে রাজনৈতিক সংকট সমাধানের জন্য নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করতে সরকারের প্রতি আহ্বান জানান।

নেতৃবৃন্দ তাদের বক্তব্যে আরো বলেন, আওয়ামী-বিএনপির রাজনৈতিক দ্বন্দ্বে আজকে বলি হচ্ছে সাধারণ মানুষ। আজকে এই ক্ষমতালোভী লুটেরা গোষ্ঠীর দুঃশাসনের বিপরীতে জনগণের শাসন ব্যবস্থা প্রতিষ্ঠায় জনগণকেই ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সমাবেশ শেষে পদযাত্রায় গণতান্ত্রিক বাম মোর্চার নেতাকর্মীগণ বিক্ষোভ মিছিল জাতীয় প্রেসক্লাব থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত প্রচারপত্র বিতরণ কর্মসূচি পালন করেন।

RELATED ARTICLES

আরও

Recent Comments