Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদগারো নারীকে গণধর্ষণের সাথে জড়িতদের বিচারের দাবিতে চট্টগ্রামে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

গারো নারীকে গণধর্ষণের সাথে জড়িতদের বিচারের দাবিতে চট্টগ্রামে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

IMG_4608 copy
বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে ঢাকায় আদিবাসী-গারো নারীকে গণধর্ষণের প্রতিবাদে ও জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে নগরীর নিউ মার্কেট চত্বরে ২৫ মে ২০১৫ বিকাল ৫ টায় এক মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সংহতি জানায় চিটাগং গারো ইয়ুথ এসেম্বলী। সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের সভাপতি পপি চাকমা। সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম নগর শাখার সভাপতি তাজ নাহার রিপন, গারো ইয়ুথ এসেম্বলীর সহ-সভাপতি প্রমোদ জাম্বিল, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের সহ-সভাপতি জান্নাতুল ফেরদাউস পপি। সমাবেশ পরিচালনা করেন সংগঠনের দপ্তর সম্পাদক জুলায়খা আখতার।

সমাবেশে বক্তারা বলেন, সারাদেশে অব্যাহতভাবে নারী-শিশুদের উপর যে নির্যাতন চলছে তার সুষ্ঠু বিচার না হওয়ায় নববর্ষে ঢাকায় নারীদের উপর নির্যাতন হয় এবং গত ২১ তারিখ ঢাকায় চলন্ত মাইক্রোবাসে এক আদিবাসী-গারো নারীকে গণধর্ষণ করা হয়। বক্তারা আরো বলেন, নারীকে মানুষ হিসেবে দেখার দৃষ্টিভঙ্গি গড়ে না তুলে তাকে সর্বত্র পণ্য হিসেবে উপস্থাপন করা হচ্ছে। অপরদিকে পুলিশ, প্রশাসন সর্বোপরি রাষ্ট্র ধর্ষক ও নিপীড়কদের গ্রেফতার ও বিচার না করে প্রশ্রয় দিয়ে চলেছে। তাই বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র মনে করে নারীকে পণ্য হিসেবে উপস্থাপন, নারী নির্যাতন-নিপীড়ন বন্ধ করা সর্বোপরি নারীর প্রতি দৃষ্টিভঙ্গীর পরিবর্তনের জন্য নারী-পুরুষের সম্মিলিত দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

RELATED ARTICLES

আরও

Recent Comments