Saturday, April 27, 2024
Homeছাত্র ফ্রন্টশাবিপ্রবিতে প্রশাসনের অগণতান্ত্রিকতার তীব্র প্রতিবাদ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ

শাবিপ্রবিতে প্রশাসনের অগণতান্ত্রিকতার তীব্র প্রতিবাদ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ

SSF-press release_31.03.15-page-001সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুজ্জামান সাকন ও সাধারণ সম্পাদক স্নেহাদ্রি চক্রবর্তী রিন্টু ২৬ মে ২০১৫  এক যুক্ত বিবৃতিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সংগঠনের উদ্যোগে সর্বশেষ ব্যাচের নতুন শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রশাসনের বাধা দেয়া, নেতৃবৃন্দকে বহিস্কারের সুপারিশ এবং প্রশাসনের অগণতান্ত্রিকতার তীব্র প্রতিবাদ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।
নেতৃবৃন্দ বলেন, “দীর্ঘদিন ধরে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক পরিবেশ নেই। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সন্ত্রাসী ছাত্র সংগঠনগুলোর সংঘর্ষ বন্ধের নামে সকল রাজনৈতিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডকে নিষিদ্ধ করেছে। নবীন বরণের মতো একটি উৎসবমুখর কর্মসূচিকে তারা গায়ের জোরে বন্ধ করে দিয়েছে। একটি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে এই পরিবেশ কখনই কাম্য হতে পারে না। বাস্তবে কর্তৃপক্ষ ছাত্ররাজনীতি বন্ধের নামে সরকার দলীয় সংগঠন ছাত্রলীগের একচেটিয়া দখলদারিত্ব কায়েম করেছে।  বিশ্ববিদ্যালয়ের ন্যূনতম গণতান্ত্রিক পরিবেশ ধ্বংস করে শিক্ষার আন্দোলনকেই বন্ধ করতে চায় তারা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এ হেন অপচেষ্টার বিরুদ্ধে দাঁড়িয়েছে বলেই সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি অনিক ধর ও সাধারণ সম্পাদক অপু কুমার দাসকে অন্যায়, অযৌক্তিক বহিস্কারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এর মাধ্যমে তারা প্রতিবাদ আর অধিকার আদায়ের রাজনীতিকে দুর্বল করে দিতে চায়। কিন্তু ছাত্রসমাজ তা মানবে না।”
নেতৃবৃন্দ অবিলম্বে অন্যায় ও অযৌক্তিক বহিষ্কারাদেশ প্রত্যাহার এবং ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার আহ্বান জানান।
RELATED ARTICLES

আরও

Recent Comments