Saturday, April 27, 2024
Homeছাত্র ফ্রন্টশাবিপ্রবিতে নবীন বরণ অনুষ্ঠানে বাধা দেয়ার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ

শাবিপ্রবিতে নবীন বরণ অনুষ্ঠানে বাধা দেয়ার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ

20150526_160817 copy 2

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কর্তৃক নবীন শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রশাসন কর্তৃক বাধা দেয়ার প্রতিবাদে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখা ২৬ মে ২০১৫ বিকাল ৩:৩০ টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। মিছিলটি সংগঠনের কার্যালয় থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সংগঠনের সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সদস্য শফিকুল ইসলাম, শাবিপ্রবি শাখার আহ্বায়ক অনীক ধর, শাবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক অপু কুমার দাস, নগর শাখার স্কুল বিষয়ক সম্পাদক লিপন আহমেদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, নবীন বরণ কিংবা যে কোন ধরণের রাজনৈতিক, সামাজিক কর্মকান্ড শিক্ষার্থীদের গণতান্ত্রিক অধিকার। গত ২৫ মে ২০১৫ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয়ে নবীন বরণের আয়োজন করে। সমস্ত রকম আয়োজন সম্পন্ন করার পরও অনুষ্ঠানের পূর্ব মুহুর্তে প্রক্টরিয়াল বডি কর্তৃক অনুষ্ঠানস্থলে এসে বাধা প্রদান করা হয়। এমনকি অনুষ্ঠানস্থল শিক্ষা ভবন ‘এ’ এর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ার মত হীন কাজ করে। সিন্ডিকেটে সকল ছাত্র-ছাত্রীদের সকল প্রকার সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞার কথা বলা আছে। কিন্তু প্রশাসন বারেবারে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কর্মকান্ডেই বাধা প্রদান করছে। যা সম্পূর্ণ একপেশে এবং স্বৈরাচারী আচরণ। উপরন্তু সংগঠনের আহ্বায়ক ও সাধারণ সম্পাদককে বহিষ্কারের সুপারিশ করা হয়।

বক্তারা অবিলম্বে শাবিপ্রবি ক্যাম্পাসে সভা সমাবেশের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে ক্যাম্পাসের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা ও বহিষ্কারের প্রস্তাব বাতিলের দাবি জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments