Monday, April 29, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদগ্যাসের মূল্যবৃদ্ধির গণবিরোধী পরিকল্পনা বাতিলের দাবিতে সিলেটে বিক্ষোভ

গ্যাসের মূল্যবৃদ্ধির গণবিরোধী পরিকল্পনা বাতিলের দাবিতে সিলেটে বিক্ষোভ

DSC01895 copyগ্যাস ও ডিজেল-কেরোসিনের মূল্যবৃদ্ধির সরকারি পরিকল্পনা বাতিলের দাবিতে আজ ১৮ অক্টোবর বিকাল সাড়ে ৪টায় বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। জিন্দাবাজার রাজা ম্যানশনস্থ দলীয় কার্যালয় থেকে মিছিল শুরু হয়ে নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শিশু পার্কের সম্মুখে সমাবেশে মিলিত হয়। বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটি, সিলেট জেলা শাখার সদস্য এডভোকেট হুমায়ূন রশীদ সোয়েবের সভাপতিত্বে এবং সুশান্ত সিনহার পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নেতা মোখলেছুর রহমান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানা, ছাত্র ফ্রন্ট, শাবিপ্রবি শাখার আহ্বায়ক অনীক ধর প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘গ্যাসের মূল্য দ্বিগুণেরও বেশি বাড়ানোর সরকারি পরিকল্পনা বাস্তবায়ন হলে সংখ্যাগরিষ্ঠ মধ্যবিত্ত-নিম্নমধ্যবিত্ত-সীমিত আয়ের আবাসিক গ্রাহকদের জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির ফলে তাদের আর্থিক দুর্দশা আরো প্রকট হবে। আবাসিক গ্রাহকদের ক্ষেত্রে গ্যাসের এই বিপুল মূল্যবৃদ্ধি অযৌক্তিক ও গণবিরোধী। মূল্যবৃদ্ধির চাপে ইতিমধ্যে নিষ্পিষ্ট অধিকাংশ মানুষ সংসারের খরচ যোগাড় করতে হিমশিম খাচ্ছে, তার ওপর গ্যাসের মূল্যবৃদ্ধির এই ঘোষণায় তারা আতংকিত ও বিক্ষুব্ধ। সিলিন্ডার গ্যাসের দাম বেশি এই অজুহাতে সরকার পাইপলাইনে গ্যাস ব্যবহারকারীদের বিল বাড়াতে চায়, অথচ জনকল্যাণকামী সরকার হলে তাদের দায়িত্ব ছিল সিলিন্ডার গ্যাসের দাম কমানোর ব্যবস্থা নেয়া। একইভাবে, ডিজেল-কেরোসিনের দাম বাড়লে গাড়িভাড়া বাড়বে, পরিবহন খরচ বাড়ায় দ্রব্যমূল্যও বেড়ে যাবে।
নেতৃবৃন্দ আরো বলেন, মহাজোট সরকার একদিকে ‘উন্নয়নের জোয়ার’ এর কৃতিত্ব দাবি করছে, অন্যদিকে জনগণকে স্বল্পমূল্যে সেবা দেয়ার দায়িত্ব অস্বীকার করে বাণিজ্যিক দৃষ্টিভঙ্গিতে গ্যাস-জ্বালানি তেল-বিদ্যুৎ-পানি সবকিছুর দাম বাড়িয়ে সাধারণ মানুষের জীবন দুর্বিসহ করে তুলছে। সরকারের এইসব গণবিরোধী পদক্ষেপ প্রতিহত করতে গণআন্দোলনে সামিল হতে তারা দেশবাসীর প্রতি আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments