Thursday, May 2, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদচট্টগ্রামে গণতান্ত্রিক বাম মোর্চার সংহতি সমাবেশ

চট্টগ্রামে গণতান্ত্রিক বাম মোর্চার সংহতি সমাবেশ

???????????????????????????????

রাজনৈতিক সংকট সমাধানে নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা ও জনগণের শাসনব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে গণতান্ত্রিক বাম মোর্চা ২২ মার্চ ২০১৫ বিকাল ৪টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে সংহতি সমাবেশের আয়োজন করে।

বাম মোর্চা নেতা গণসংহতি আন্দোলনের চট্টগ্রাম জেলা সমন্বয়কারী হাসান মারুফ রুমীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন গণমুক্তি ইউনিয়নের নাসির উদ্দীন আহমেদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) চট্টগ্রাম জেলার সদস্য সচিব অপু দাশ গুপ্ত, ভাসানী ফাউন্ডেশনের আবদুল গাফ্ফার খান, প্রগতিশীল চিকিৎসক ফোরামের সদস্য সচিব ডাঃ সুশান্ত বড়ুয়া, সিটি কর্পোরেশনের কাউন্সিলর জান্নাতুল ফেরদাউস পপি, শ্রমিকনেতা মির্জা আবুল বাশার, এড বিশুময় দেব, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সত্যজিত বিশ্বাস, ছাত্র ফেডারেশনের চট্টগ্রাম জেলা সভাপতি ফরহাদ জামান জনি প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলার সদস্য রফিকুল হাসান।

সমাবেশে চলমান রাজনৈতিক সংকট ও অচলাবস্থার পরিপ্রেক্ষিতে মানুষের জীবনহানি ও অর্থনীতির ক্ষয়ক্ষতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বক্তারা বলেন, একদিকে পেট্রোলবোমায় মানুষ পুড়িয়ে মারা হচ্ছে, অন্যদিকে গুম, খুন, গণপিটুনি ও ক্রসফায়ারের নামে অব্যাহত রষ্ট্রিীয় সন্ত্রাস ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে। লাগাতার অচলাবস্থায় দেশের সাধারণ মানুষের আয় রোজগারের পথ প্রায় বন্ধ হয়ে গেছে, দেশের খেটে খাওয়া মানুষের বেঁচে থাকার পথ প্রায় বন্ধ হয়ে যাচ্ছে। অগণতান্ত্রিক কায়দায় একদলীয় শাসন ব্যবস্থা পরিচালনা এবং ক্ষমতাকেন্দ্রীক রাজনীতির কারণে এই অবস্থা সৃষ্টি হয়েছে। এই রাজনৈতিক অচলাবস্থার দ্রুততার সাথে অবসানের দাবি জানান বক্তারা ।

সমাবেশে বক্তারা আরো বলেন, দেশের রাজনৈতিক সংকটের সমাধানে অবিলম্বে সরকারকে দমন-পীড়ন, মিথ্যা মামলা, গণগ্রেপ্তার ও বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধ করে সভা-সমাবেশের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে হবে এবং অন্যদিকে পেট্রোল বোমায় মানুষ পুড়িয়ে মারার অপরাজনীতি বন্ধ করার দাবি জানান।

সমাবেশ থেকে নেতৃবৃন্দ অবিলম্বে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট বিজ্ঞান লেখক অভিজিত রায়ের হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments