Sunday, April 28, 2024
Homeসাম্যবাদসাম্যবাদ - ফেব্রুয়ারি ২০১৫জনগণের গণতান্ত্রিক অধিকার ও জান-মালের নিরাপত্তা রক্ষায় সংগঠিত হোন

জনগণের গণতান্ত্রিক অধিকার ও জান-মালের নিরাপত্তা রক্ষায় সংগঠিত হোন

10945653_850304391659441_3113758536896643078_n
জনগণের গণতান্ত্রিক অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করা, নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ তৈরি করা এবং রাষ্ট্রীয় নিপীড়ন ও সাধারণ মানুষের ওপর হামলা বন্ধের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)-র উদ্যোগে ৩১ জানুয়ারি বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে মূল বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী। ঢাকা মহানগর নেতা ফখ্রুদ্দিন কবির আতিক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য উজ্জ্বল রায়, কেন্দ্রীয় বর্ধিত ফোরামের সদস্য জহিরুল ইসলাম। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল পল্টন-গুলিস্তান এলাকা প্রদক্ষিণ করে।

নোয়াখালী : ১০ ফেব্রুয়ারি বেলা ১১টায় জেলা শহর মাইজদীর টাউন হল মোড়ে প্রধান সড়কে মানববন্ধন-সমাবেশ কর্মসূচি পালন করা হয়। সিলেট : ১৩ ফেব্রুয়ারি বিকাল ৪টায় শহরে বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়। একই দাবিতে ২৩ জানুয়ারি বিকাল ৩টায় মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়। গাইবান্ধা : ১২ ফেব্রুয়ারি দুপুর ১২টায় শহরে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। রংপুর : ১২ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাস টার্মিনাল, সিও বাজার, মেডিকেল পূর্বগেট, বাহার কাছনায় পথসভা অনুষ্ঠিত হয়।

এছাড়া বগুড়া, দিনাজপুর, চট্টগ্রাম, সিলেট, জয়পুরহাট, ময়মনসিংহ, হবিগঞ্জ, ফেনী, চাঁদপুর সহ বিভিন্ন জেলায় কর্মসূচি পালিত হয়।

সাম্যবাদ ফেব্রুয়ারি ২০১৫

RELATED ARTICLES

আরও

Recent Comments