Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদপুনর্বার প্রমাণিত হল অবৈধ-অগণতান্ত্রিক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

পুনর্বার প্রমাণিত হল অবৈধ-অগণতান্ত্রিক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

11033620_10206316781148575_1251652242113824932_nবাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)-এর কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী এক বিবৃতিতে ২৮ এপ্রিল ২০১৫ অনুষ্ঠিত ঢাকা (উত্তর ও দক্ষিণ) এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে সরকারের চক্রান্ত হিসেবে তুলে ধরে বলেন, এ জালিয়াতির নির্বাচন পুনর্বার প্রমাণ করল অবৈধ-অগণতান্ত্রিক সরকারের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। ফ্যাসিস্ট শাসনের ফলাফলস্বরূপ গণধিকৃত মহাজোট সরকারের গ্রহণযোগ্যতার পুনরুদ্ধার ও গত ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের মাধ্যমে অবৈধ ক্ষমতা দখলকে বৈধতা দেয়ার চক্রান্তের অংশ হিসেবে অনুষ্ঠিত এই নির্বাচনে অংশগ্রহণ কার্যত সরকারের সহযোগীর ভূমিকায় অবতীর্ণ হবার শামিল।
বিএনপি সহিংস রাজনীতির মধ্য দিয়ে ক্ষমতায় যেতে ব্যর্থ হয়ে উপায়হীনভাবে এ নির্বাচনে অংশগ্রহণ করেছে এবং বাস্তবে সরকারের এই চক্রান্তে মদত দিয়েছে। এ নির্বাচনে অংশগ্রহণ করা বাকি সকলেই বাস্তবে এই চক্রান্তের পক্ষেই কাজ করে গেছেন। এমন দুর্দিনে বাম-গণতান্ত্রিক শক্তির নেতৃত্বে প্রকৃত গণ আন্দোলন গড়ে তোলার কোনো বিকল্প নেই।
তিনি অবৈধ এই সরকারের ফ্যাসিস্ট শাসনের বিরুদ্ধে গণতান্ত্রিক অধিকার রক্ষার আন্দোলন গড়ে তুলতে সর্বস্তরের জনগণকে এগিয়ে আসার আহ্বান জানান।
RELATED ARTICLES

আরও

Recent Comments