Monday, May 6, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদঢাকার কুড়িল বিশ্বরোডে চলন্ত মাইক্রোবাসে আদিবাসী নারীকে গণধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ

ঢাকার কুড়িল বিশ্বরোডে চলন্ত মাইক্রোবাসে আদিবাসী নারীকে গণধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ

IMG_4072 copy

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের উদ্যোগে ২৩ মে ২০১৫ বিকেল সাড়ে ৪টায়  জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় কমিটির সভাপতি সীমা দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মর্জিনা খাতুন, অর্থ সম্পাদক তছলিমা আক্তার বিউটি, নগর কমিটির সদস্য নাঈমা খালেদ মনিকা এবং সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ হিল উইমেন ফেডারেশন এর কেন্দ্রীয় কমিটির সভাপতি নিরূপা চাকমা।

বক্তারা বলেন, বর্তমান সময়ে নারীর উপর যেভাবে সহিংসতা ও যৌন নির্যাতন বেড়ে চলেছে তাতে দেশবাসী বিশেষ করে নারীসমাজ আতঙ্কের মধ্যে অবস্থান করছে। আশঙ্কার বিষয় নিজ গৃহ, শিক্ষা প্রতিষ্ঠান, কর্মক্ষেত্র, এক কথায় ঘরে-বাইরে সর্বত্রই নারী নিরাপত্তাহীন। নির্যাতনের ধরনগুলো মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়। ধর্ষণ-গণধর্ষণ-হত্যা, অপহরণ, যৌতুকের জন্য পুড়িয়ে মারা, ফতোয়া দিয়ে হত্যা, আত্মহত্যায় প্ররোচিত করা, নগ্নদৃশ্য মোবাইল-ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার মতো ভয়াবহ ঘটনাগুলো ঘটছে হর-হামেশা।

IMG_4063 copyগত ১৯মে রাতে কুড়িল বিশ্ব রোড এলাকায় অস্ত্রের মুখে জোড়পূর্বক চলন্ত মাইক্রোবাসে আদিবাসী নারীকে পালাক্রমে গণধর্ষণ করে উত্তরা এলাকার একটি রাস্তায় ফেলে পালিয়ে যায় পরে স্থানিয় লোকজন তাকে উদ্ধার করে। গতকাল শুক্রবার ভুক্তভোগী ওই গারো নারী নিজেই ভাটারা থানায় গণধর্ষণের মামলা করেন। তবে এখনও পর্যন্ত অভিযুক্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সমাবেশে বক্তরা, অবিলম্বে অভিযুক্ত ধর্ষকদের গ্রেফতার করে বিচারের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন। সারা দেশে নারীর উপর অব্যাহত নির্যাতনের বিরুদ্ধে এবং নারীর নিরাপত্তার দাবিতে সকল শ্রেণী পেশার মানুষদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments