Sunday, April 28, 2024
Homeছাত্র ফ্রন্টঢাকা কলেজে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মিছিল ও সমাবেশে ছাত্রলীগের বাধা

ঢাকা কলেজে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মিছিল ও সমাবেশে ছাত্রলীগের বাধা

12666260_460677077464492_442983821_n

পরীক্ষার আগে সিলেবাস শেষ করতে ২১০ দিন ক্লাস নিশ্চিত,স্বতন্ত্র পরীক্ষার হল নির্মান ও পরিবহন সংকট নিরসনের দাবিতে ছাত্র ফ্রন্টের সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা কলেজ শাখার উদ্যোগে ১ ফেব্রুয়ারি সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে পরীক্ষার আগে সিলেবাস শেষ করতে ২১০ দিন ক্লাস নিশ্চিত,স্বতন্ত্র পরীক্ষার হল নির্মান ও পরিবহন সংকট নিরসনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। কলেজের শহীদ মিনারে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে মিছিল করে পুরো কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করার সময় ক্যান্টিনের সামনে মিছিল গেলে ছ্ত্রা লীগের কতিপয় নেতা কর্মী বাধা প্রদান করে। নাজমুল ইসলাম সাদ্দামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা নগর শাখার সাংগঠনিক সম্পাদক সাইফুল হাসান মুনকাত, কলেজ শাখার সদস্য নাজমুল ইসলাম শাওন। সমাবেশ পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছ্ত্রা ফ্রন্ট ঢাকা কলেজ শাখার সাধারণ সম্পাদক রাসেল সরদার।

সমাবেশে বক্তারা বলেন “জাতীয় বিশ্ববিদ্যায় ঘোষিত ২১০ দিন ক্লাস শুধু মাত্র ঘোষণাতে আছে তার কার্যকারিতা বাস্তবে নেই। ক্রাশ পোগ্রামের নামে সেশনজট নিরসন করতে জাতীয় বিশ্ববিদ্যালয় শুধুমাত্র একের পর এক পরীক্ষা নিয়ে চলছে। সিলেবাস শেষ করার সাথে কোন সাথ নেই একের পর এক পরীক্ষার নোটিশ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা শিক্ষার্থী না হয়ে শুধুমাত্র পরিক্ষার্থী বনে যাচ্ছে। এঅবস্থা থেকে উত্তরণের জন্য পর্যাপ্ত শিক্ষক নিয়োগ, ক্লাসরুম ও স্বতন্ত্র পরীক্ষার হল নির্মান করে সারা বছর ক্লাস চালু রাখার দাবি জানান। কলেজ শিক্ষার্থীদের বাসের সংকট নিরসনে বাস ক্রয় করে নতুন রুটে বাস চালু ট্রিপের সংখ্যা বৃদ্ধির দাবি জানান।”

নেতৃবৃন্দ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মিছিলে ছাত্র লীগের বাধা প্রদান ও নেতা কর্মীদের হুমকির তীব্র নিন্দা প্রতিবাদ জানান এবং কলেজ ক্যাম্পাসে শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নির্মানের জোর দাবি জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments