Monday, April 29, 2024
Homeসাম্যবাদসাম্যবাদ - ফেব্রুয়ারি ২০১৫তিস্তার পানির ন্যায্য হিস্যার দাবিতে ১৯ ফেব্রুয়ারি রোডমার্চ

তিস্তার পানির ন্যায্য হিস্যার দাবিতে ১৯ ফেব্রুয়ারি রোডমার্চ

11001732_1608320462722962_3392034872380181637_n

তিস্তাসহ সকল অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা আদায় ও তিস্তা সেচ প্রকল্পের আওতাধীন সকল জমিতে পানির দাবিতে বাসদ (মার্কসবাদী) রংপুর ও রাজশাহী বিভাগের উদ্যোগে ১৯ ফেব্রুয়ারি রংপুর থেকে তিস্তা ব্যারেজ অভিমুখে রোডমার্চ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। গত ২৭ জানুয়ারি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচির ঘোষণা করা হয় এবং কর্মসূচির সমর্থনে সমাবেশ, হাটসভা, পথসভা, প্রচার মিছিল, মানববন্ধন ইত্যাদি কর্মসূচি পালন করা হয়।

গত ১৭ ফেব্রুয়ারি পুনরায় এক সংবাদ সম্মেলনে কর্মসূচি পালনের ঘোষণা দিয়ে বলা হয়, ‘বর্তমান সংঘাতপূর্ণ রাজনৈতিক পরিস্থিতিতে এ ধরণের কর্মসূচি পালন খুবই ঝুঁকিপূর্ণ। তারপরও উত্তরাঞ্চলের মরুকরণ রোধ ও কৃষি-কৃষক, প্রাণ-প্রকৃতিকে ধ্বংসের হাত থেকে রক্ষার প্রয়োজনে আমরা রোডমার্চ কর্মসূচি ঐ নির্দিষ্ট দিনে পালন করব।’ সংবাদ সম্মেলন থেকে তিস্তাসহ সকল অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা, তিস্তা সেচ প্রকল্পের আওতাধীন সকল চাষের জমিতে প্রয়োজনীয় পানি, গত বছর পানি না পাওয়ায় ক্ষতিগ্রস্ত চাষীদের প্রয়োজনীয় ক্ষতিপূরণ, পানি না থাকায় তিস্তা পাড়ের বেকার মৎস্যজীবীদের কাজ ও ক্ষতিপূরণের দাবি জানানো হয় এবং রোডমার্চ সফল করতে সর্বস্তরের মানুষের সমর্থন, সক্রিয় অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাসদ (মার্কসবাদী) রংপুর বিভাগীয় সংগঠক মঞ্জুর আলম মিঠু। এ সময় উপস্থিত ছিলেন বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী, রাজশাহী বিভাগীয় সংগঠক ওবায়দুল্লাহ মুসা, রংপুর জেলা সমন্বয়ক আনোয়ার হোসেন বাবলু, দিনাজপুর জেলা সমন্বয়ক রেজাউল ইসলাম সবুজ, পলাশ কান্তি নাগ প্রমুখ।

সাম্যবাদ ফেব্রুয়ারি ২০১৫

RELATED ARTICLES

আরও

Recent Comments