Sunday, May 12, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদদিনাজপুরের শিশু ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মিছিল-সমাবেশ

দিনাজপুরের শিশু ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মিছিল-সমাবেশ

img_20161101_163631-copy

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের উদ্যোগে ১লা নভেম্বর ২০১৬ বিকাল ৪টায় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।  দিনাজপুরে শিশু ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তি; সিলেটের খাদিজা ও মিরপুরের কলেজ ছাত্রীর উপর হামলাকারী বখাটেদের শাস্তি এবং তনু, রিশা, আফসানা, ডালিয়া, নিতু মন্ডলের হত্যাকরীদের অবিলম্বে শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল শেষে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে কেন্দ্রীয় সভাপতি সীমা দত্তের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংঠনিক সম্পাদক মনিদীপা ভট্টাচার্য ও নগর কমিটির সদস্য ইভা মজুমদার। সমাবেশে বক্তারা বলেন, প্রতিদিন পত্রিকার পাতায় যে সব ঘটনা আমরা জানতে পারি তা প্রকৃতপক্ষে ঘটে যাওয়ার ঘটনার সিকি ভাগ মাত্র। তারপরও সেসব ঘটনার কোনো বিচার হচ্ছে না। যারা বিচার ব্যবস্থার সাথে সংশ্লিষ্ট তাদের গড়িমসি বিচারকে বিলম্বিত করছে। দৈনিক প্রথম আলোকে রিশার বাবা বলেছেন, দ্রুত বিচারের কথা বললে পুলিশ বলেছে তারা তো অনেক কাজ নিয়ে থাকে। বাবা মার আদরের সন্তান তাদের চোখের সামনে অকালে নৃসংশভাবে ঝরে যাচ্ছে। কষ্টের সীমা নেই। কিন্তু আরো বাবা মার জীবনে যাতে এমন দুর্দিন না আসে তার ব্যবস্থা করছে না সরকার বা প্রশাসন। ইতিমধ্যে নামের তালিকা আরো দীর্ঘ হয়েছে। তনু, আফসানা, রিশা, নিতু, ডালিয়া। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘অপরাধী যেই হোক তাদের আপনারা ছাড় দেবেন না’। অথচ পত্রিকার পাতায় খুবই স্পষ্ট করে লিখছে কারা এদের সাথে যুক্ত, কেন ছেলে মেয়েরা এভাবে বিপথে চলে যাচ্ছে, কারা কি স্বার্থে তাদের কাজে লাগাচ্ছে। কিন্তু তাদের তো ধরা হচ্ছে না। প্রতিবাদের মুখে অপরাধীদের গ্রেফতার করতে বাধ্য হলেও যথাযথ শাস্তির ব্যবস্থা করা হচ্ছে না। আবার মামলার ধীরগতি ও কর্তাব্যাক্তিদের আশ্রয় প্রশ্রয়ে অপরাধীরা সহজেই ছাড় পাচ্ছে। ফলে ক্রমশ বাড়ছে বিভৎস অপরাধ। বাড়ছে মানুষের জীবনের নিরাপত্তাহীনতা, আতংক। তবে এভাবে বেশি দিন চলতে পারে না। মানুষ প্রতিরোধ করবেই।

বক্তারা বলেন, পরিস্থিতির ভয়াবহতা রুখতে অবিলম্বে যে সকল অপরাধী গ্রেফতার হয়েছে তাদের দ্রুত শাস্তি এবং যে সকল অপরাধী এখনো গ্রেফতার হয়নি তাদের গ্রেফতার করতে হবে। বক্তারা দেশের গণতান্ত্রিক, শুভবুদ্ধিসম্পন্ন সকল মানুষের প্রতি আহ্বান জানান সুস্থ স্বাভাবিক জীবন যাপন করতে চাইলে অবশ্যই সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সরকার প্রশাসনের মিথ্যা আশ্বাসে না ভুলে তাদের বাধ্য করতে হবে ন্যায্য বিচার প্রতিষ্ঠা করতে। তার জন্য প্রয়োজন সম্মিলিত উদ্যোগ। বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র সে উদ্যোগে সবসময় অগ্রণী ভূমিকা পালন করবে।

RELATED ARTICLES

আরও

Recent Comments