Saturday, April 27, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদদিনাজপুরে মন্দিরে হামলায় উদ্বেগ প্রকাশ ও হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার দাবি

দিনাজপুরে মন্দিরে হামলায় উদ্বেগ প্রকাশ ও হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার দাবি

IMG_2664বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী  ১১ ডিসেম্বর ২০১৫ এক বিবৃতিতে দিনাজপুরের কাহারোলে ইসকন মন্দিরে ধর্মসভায় বোমা হামলা ও গুলিবর্ষণে হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার দাবি করেছেন। একইসাথে তিনি ঢাকার তেজগাঁও-এ সশস্ত্র ব্যক্তিদের হাতে খ্রীস্টান পরিবারের ৩ ভাই-বোন আহত হওয়ার ঘটনায় তাদের প্রতি সমবেদনা জানান ও হামলাকারীদের পরিচয় উদঘাটনের দাবি জানান।

বিবৃতিতে তিনি বলেন, গত দুই মাসে একের পর এক পরিকল্পিত হামলা ও হুমকিতে সারাদেশে আতংক ও নিরাপত্তাহীনতা ছড়িয়ে পড়ছে। হিন্দু-খ্রীস্টান-শিয়া মুসলিম-মাজারভক্তসহ ধর্মীয় সংখ্যালঘুরা আক্রমনের শিকার হচ্ছে, ধর্মীয় বিষয়ে লেখালেখির কারণে খুন করা হচ্ছে, মৌলবাদী গোষ্ঠীর নির্দেশ না মানলে হত্যার হুমকি দেয়া হচ্ছে প্রতিদিন অনেক প্রগতিশীল ব্যক্তিবর্গকে। মুষ্টিমেয় জঙ্গী মৌলবাদী গোষ্ঠীর নামে সাম্প্রদায়িক হিংসা, ভিন্নমতের প্রতি অসহিষ্ণুতা ও ভীতি ছড়ানো হচ্ছে সরকারের নাকের ডগায় – অথচ এর কোন প্রতিকার হচ্ছে না।

ধর্মের নামে এ ধরণের হামলা-হত্যা-হুমকির সাথে যুক্তদের চিহ্নিত ও বিচার করা এবং জনজীবনের নিরাপত্তার দাবিতে সোচ্চার হতে সকলের প্রতি কমরেড মুবিনুল হায়দার চৌধুরী আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments