Tuesday, April 16, 2024
Homeফিচারনিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধের দাবিতে বাসদ (মার্কসবাদী)’র প্রতিবাদী অবস্থান অনুষ্ঠিত

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধের দাবিতে বাসদ (মার্কসবাদী)’র প্রতিবাদী অবস্থান অনুষ্ঠিত

আজ ২৩ অক্টোবর ২০২০ বাসদ (মার্কসবাদী) ঢাকা নগর শাখার উদ্যোগে সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাব চত্বরে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, সবার জন্যে রেশনের ব্যবস্থা, টিসিবিকে কার্যকর করার দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালিত হয়। প্রাকৃতিক প্রতিকূলতা উপেক্ষা করে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে বাসদ (মার্কসবাদী) ঢাকা

নগর শাখার ইনচার্জ নাঈমা খালেদ মনিকার সভাপতিত্বে বক্তব্য রাখেন সীমা দত্ত, মাসুদ রানা ও সঞ্চালনা করেন রাশেদ শাহরিয়ার।

নেতৃবৃন্দ বক্তব্যে বলেন, “বর্তমান করোনা মহামারির মধ্যে একের পর এক দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে। অথচ সরকারের পক্ষ থেকে দ্রব্যমূল্য রোধ করার কোনো পদক্ষেপ দেখা যাচ্ছে না। বর্তমানে চাল, আলু, সবজিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনগণের অবস্থা শোচনীয়।
বিশ্ব এখনও মহামারির মধ্যে আছে। এ অবস্থায় বহু মানুষ কাজ হারিয়েছে। জীবন-জীবিকার এ অনিশ্চয়তার মধ্যে দিন দিন বাড়ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম। এ অবস্থায় আমরা টিসিবি’র বিক্রয়কেন্দ্র বৃদ্ধি, সবার জন্য রেশন ব্যবস্থা ও টিসিবিকে কার্যকর করার দাবি জানাই। প্রত্যেক পাড়ায় মানুষের হাহাকার, সবজি কিনে খাবার মতো পরিস্থিতি নেই, সবচেয়ে কম দামের চালের দামবৃদ্ধি হয়েছে কেজি প্রতি ১৫ টাকা। এ অবস্থায় জনগণ কীভাবে বাঁচবে? জনগণের জন্য খাবার নিশ্চিত করতে সবার জন্য রেশন জরুরি, নিম্ন আয়ের মানুষের জন্য ভর্তুকি প্রয়োজন।”
নেতৃবৃন্দ অবিলম্বে চাল, ডাল, তেল, সবজিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমাতে এবং সবার জন্যে রেশনের ব্যবস্থা, টিসিবি’র বিক্রয় কেন্দ্রের সংখ্যা বৃদ্ধির জন্যে সরকারের কাছে দাবি জানান।
RELATED ARTICLES

আরও

Recent Comments