Friday, May 3, 2024
Homeছাত্র ফ্রন্টনোয়াখালীতে অর্নাস ও ডিগ্রি (পাস) কোর্সের ১ম বর্ষের নবীন বরণ

নোয়াখালীতে অর্নাস ও ডিগ্রি (পাস) কোর্সের ১ম বর্ষের নবীন বরণ

Screen Shot 2016-02-26 at 20.01.29

বছরে ২১০ দিন ক্লাস নিশ্চিত করার দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নোয়াখালী সরকারি কলেজ শাখার উদ্যেগে বুধবার ২৪ ফেব্রুয়ারি সকাল ১১.০০ টায় নোয়াখালী টাউন হলে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের অর্নাস ও ডিগ্রি (পাস) কোর্সের ১ম বর্ষের নবীন শিক্ষাথীর্দের অংশগ্রহনে নবীনবরণের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে নবীন বন্ধুদেরকে ফুল দিয়ে বরণ করা হয়।

ছাত্র ফ্রন্ট নোয়াখালী সরকারি কলেজ শাখার কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক ফখরুল ইসলাম ফরহাদ এর সভাপতিত্বে এবং সদস্য সুস্থির চন্দ্র সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট কেন্দীয় কমিটির সদস্য মাসুদ রেজা, নোয়াখালী জেলা শাখার প্রাক্তন আহবায়ক বিটুল তালকুদার এবং জেলা শাখার সাধারণ সম্পাদক কাজী জহির উদ্দিন। নবীনদের পক্ষে বক্তব্য রাখেন সমাজ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী এবং নবীন বরণ প্রস্তুতি কমিটির সদস্য সচিব নুসরাত রাহি ইকরা, ইংরেজী বিভাগের ১ম বষের ছাত্র মেহেদী হাসান এবং বাংলা বিভাগের নবীন শিক্ষার্থী হারুন উর রশীদ প্রমুখ।

বক্তারা বলেন, নোয়াখালীর অন্যতম ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নোয়াখালী সরকারী কলেজ ১৯৬৩ সালের প্রতিষ্ঠিত হয়। এখানে ১৪ হাজার শিক্ষার্থীর জন্যে শিক্ষক আছেন মাত্র ৮২ জন। পর্যাপ্ত ক্লাসরুম, সেমিনার লাইব্রেরিতে বই এবং জ্ঞান ও চরিত্র উপযোগী বিকাশের সাংস্কৃতিক আয়োজনের সংকট রয়েছে। বছর বছর ফি বৃদ্ধি ও নামে বেনামে ফি আদায় এবং নানাবিধ সংকটে বিপর্যস্ত শিক্ষা জীবন। শুধু আত্মকেন্দ্রীকতা ও ব্যাক্তিস্বার্থ নিয়ে মগ্ন থাকলে মানুষ স্বার্থপর ও সমাজবিচ্ছিন্ন হয়ে য়ায়। ছাত্র অবস্থায় অন্যায়ের প্রতিবাদ না করে প্রচলিত ব্যবস্থা, সংস্কৃতি ও রীতিনীতির সাথে আপোষ করে গা ভাসিয়ে চললে চরিত্রের মধ্যে যে ভাংগন সৃষ্টি হয় তা পরবর্তী জীবনে আর কোন দিন জোড়া লাগে না। তাই উচ্চ শিক্ষার উদ্দেশ্য হবে উন্নত চরিত্র গড়ে তোলা। পাশাপাশি শিক্ষার বেসরকারিকরণ বাণিজ্যিকীকরণ বিরোধী আন্দোলন করা।

বক্তারা, সত্য, সুন্দর ও ন্যায়ের পথে নিজেকে পরিচালিত করে মানবতা মনুষ্যত্বের ঝান্ডাকে উর্ধ্বে তুলে উন্নত রুচি সংস্কৃতি অর্জনের সংগ্রামের মধ্যে দিয়ে উন্নত নতুন সমাজের ভিত্তি গড়ে তোলার আহবান জানান।
আলোচনা সভা শেষে নবীনদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও যাদু প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

RELATED ARTICLES

আরও

Recent Comments