Friday, April 26, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদনোয়াখালী ও চাঁদপুরে বাসদ (মার্কসবাদী)'র মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

নোয়াখালী ও চাঁদপুরে বাসদ (মার্কসবাদী)'র মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

full_1223946313_1417512223

নোয়াখালীতে গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে বাসদ (মার্কসবাদী) মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

২ ডিসেম্বর সকালে নোয়াখালী জেলা শহরের মাইজদীর টাউন হল মোড়ে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচিতে বাসদ নোয়াখালী জেলা আহবায়ক অধ্যাপক মতিনুদ্দীন আহমদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, তেল, গ্যাস, বিদ্যুৎ, বন্দর রক্ষা জাতীয় কমিটির নোয়াখালী জেলা আহবায়ক আ ন ম জাহের উদ্দীন, বাসদের সদস্য সচিব দলিলুর রহমান দুলাল, সদস্য মুক্তিযোদ্ধা তারকেশ্বর দেবনাথ নান্টু, নোয়াখালী জেলা ছাত্র ফ্রন্ট সভাপতি বিটুল তালুকদার ও সম্পাদক মোবারক হোসেন।

মানববন্ধনে বক্তারা, সরকার বিগত কয়েক মাস যাবত থেকে বিভিন্নভাবে উদ্যোগ নিচ্ছে জ্বালানী তেল ও গ্যাসের মূল্য বৃদ্ধি করার জন্য। এটা বাস্তবায়ন হলে দ্রব্য মূল্য, গন পরিবহনসহ গ্যাস ও জ্বালানী নির্ভর সকল ক্ষেত্রে সারাদেশ ব্যাপী জনজীবনে প্রভাব পড়বে। এর জন্য ঐক্যবদ্ধ গনআন্দোলন গড়ে তুলতে জনগনের প্রতি অনুরোধ জানান।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

10_9508

চাঁদপুর: বাংলাদেশের  সমাজতান্ত্রিক দল-বাসদ (মার্কসবাদী) চাঁদপুর শহর শাখার উদ্যোগে গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। গ ২ নভেম্বর বিকেল ৪টায় জেলার শপথ চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা শাখার সদস্য কমরেড আজিজুর রহমান, জিএম বাদশাহ, বিধূ ভূষন নাথ, সাদ্দাম হোসেন প্রমুখ। পরে একটি মিছিল নতুন বাজার মোড়ে এসে শেষ হয়। সমাবেশে বক্তারা বলেন, জনজীবনে চলমান যে নাভিশ্বাস ও ভোগান্তি গ্যাস-বিদ্যুৎ এর মূল্যবৃদ্ধির ফলে এর মাত্রা আরো বাড়লো। অনিশ্চিত এই সরকার ক্রমাগত জনবিরোধী সিদ্ধান্ত নিয়ে নির্বাচন পূর্ব প্রতিশ্রুতি ভঙ্গ করেই চলেছে। বক্তারা আরো বলেন, মূল্যবৃদ্ধির কারণে জীবন যাত্রা মান আরো কমবে। গ্যাস-বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবীতে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments