Wednesday, May 1, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদন্যূনতম মোট মজুরী ১৬ হাজার টাকা নির্ধারণের দাবিতে নারায়ণগঞ্জে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত

ন্যূনতম মোট মজুরী ১৬ হাজার টাকা নির্ধারণের দাবিতে নারায়ণগঞ্জে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত

আশুলিয়ায় গ্রেফতারকৃত শ্রমিক নেতাদের মুক্তি চাই
16640812_1234666393307078_5507783057150532762_n

আশুলিয়ায় গ্রেফতারকৃত শ্রমিক নেতাদের মুক্তি ও ন্যূনতম মোট মজুরী ১৬ হাজার টাকা করার দাবিতে আজ দুপুর ১২ টায় গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের উদ্যোগে নারায়ণগঞ্জ শহরের বিসিক এর সামনে বিক্ষোভ মিছিল ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের সমন্বয়ক আ ক ম জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের নেতা মাহবুবুর রহমান ইসমাইল, শহিদুল ইসলাম সবুজ ও তৌহিদুল ইসলাম।

সমাবেশে শ্রমিক নেতৃবৃন্দ বলেন- আশুলিয়ার গার্মেন্টস শ্রমিকরা তাদের মজুরী বৃদ্ধি, বার্ষিক ছুটির টাকা পরিশোধ, সার্ভিস বেনিফিট এবং গ্রাচুয়িটিসহ অন্যান্য দাবিতে ধারাবাহিকভাবে গণতান্ত্রিক প্রক্রিয়ায় আন্দোলন করছিল। মালিক পক্ষ তাদের দাবির প্রতি কর্ণপাত না করে শ্রমিকদের নানাভাবে ভয়ভীতি দেখিয়ে হেনস্তা করছিল। সেই প্রেক্ষিতে লক্ষ লক্ষ শ্রমিক তাদের দাবি আদায়ের লক্ষ্যে ধর্মঘটের ডাক দেয় এবং শান্তিপূর্ণ উপায়ে ধর্মঘট পালন করে। সরকার তখন মালিক শ্রেণির পক্ষ নিয়ে সম্পূর্ণ ফ্যাসিস্ট কায়দায় গোয়েন্দাবাহিনী ও পুলিশ বাহিনী দিয়ে হামলা, নির্যাতন ও গ্রেফতার করে শ্রমিক আন্দোলন দমন করে। নেতৃবৃন্দ শ্রমিক সমাবেশ থেকে অবিলম্বে শ্রমিক নেতা সৌমিত্র কুমার দাস সহ গ্রেফতারকৃত শ্রমিক নেতাদের মুক্তি দাবি করেন এবং সরকারের প্রতি গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মোট মজুরী ১৬ হাজার টাকা নির্ধারণ করার জোর দাবি জানান। একই সাথে ১৬ হাজার টাকা ন্যূনতম মোট মজুরী, ট্রেড ইউনিয়ন অধিকার ও গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়নের দাবিতে শ্রমিকদের ঐক্যবদ্ধ প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments