Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদপ্রগতিশীল চিকিৎসক ফোরামের উদ্যোগে চা বাগানে চিকিৎসা সহায়তা

প্রগতিশীল চিকিৎসক ফোরামের উদ্যোগে চা বাগানে চিকিৎসা সহায়তা

hobiganj

বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন এর আয়োজনে এবং প্রগতিশীল চিকিৎসক ফোরাম হবিগঞ্জ জেলার সহায়তায় ২৫ ডিসেম্বর দুপুর ১২টা থেকে সারাদিন ব্যাপী রশিদপুর চা বাগানে চিকিৎসা সহায়তা ও বিনামূল্যে ঔষধ প্রদান কর্মসূচী পালন করা হয়।

কর্মসূচীতে প্রগতিশীল চিকিৎসক ফোরামের কেন্দ্রীয় আহবায়ক ডাঃ মজিবুল হক আরজুর পরিচালনায় শতাধিক চা শ্রমিককে চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক বীরেন সিং, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ (মার্কসবাদী) হবিগঞ্জ জেলার সংগঠক সফিকুল ইসলাম, চা শ্রমিক ফেডারেশনের রশিদ পুর চা বাগানের নেতা ময়না রবি দাস, শিব লাল দাস শিবু, গণেশ রবি দাস, বিশ্ব নাথ, দেবী লাল সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বৃন্দাবন সরকারি কলেজ শাখার আহবায়ক জসীম উদ্দিন সাধারন সম্পাদক এনামুল হক প্রমুখ।

কর্মসূচীতে চা শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক বীরেন সিং বলেন অন্ন,বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা সহ মৌলিক অধিকার গুলো রাষ্ট কর্তৃক সকল মানুষকে প্রধান করা রাষ্ট্রীয় দায়িত্ব। কিন্তু দুঃখের বিষয় রাষ্ট্র এ সকল মৌলিক অধিকারের কোন দায়িত্ব নিচ্ছে না। চা শ্রমিকদের দৈনিক মজুরী মাত্র ৬৯ টাকা। এ সকল শ্রমিকদের পক্ষে টাকা দিয়ে চিকিৎসা সেবা নেওয়ার কোন উপায় নেই। তাই আমরা বাধ্য হয়ে এই কর্মসূচী নিয়েছি।

RELATED ARTICLES

আরও

Recent Comments