Saturday, April 27, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে বামপন্থীদের নেতৃত্বে গণআন্দোলনের শক্তি গড়ে তুলুন

ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে বামপন্থীদের নেতৃত্বে গণআন্দোলনের শক্তি গড়ে তুলুন

CTG_meeting_220515

চট্টগ্রামে কর্মীসভায় কমরেড মুবিনুল হায়দার চৌধুরী বলেন, দেশ আজ গভীর সংকটে নিমজ্জিত। মহাজোট সরকার তার অবৈধ শাসনামলকে দীর্ঘায়িত করার লক্ষ্যে সকল ধরনের গণতান্ত্রিক বিধিবিধানকে পদদলিত করছে। নির্বাচন কমিশন ও প্রশাসনকে ব্যবহার করে ব্যাপক জালিয়াতি ও ভোট ডাকাতির মাধ্যমে সর্বশেষ সিটি কর্পোরেশন নির্বাচনকে চূড়ান্ত প্রহসনে পরিণত করেছে। জনগণের দুর্দশা ক্রমাগত বাড়ছে। সাধারণ গরীব মানুষ দেশে কাজের অভাবে মানবপাচার চক্রের কবলে পড়ে সাগরে অসহায়ের মত মরছে, বিদেশে দাস হচ্ছে। অথচ সরকার ক্রমাগত উন্নয়নের বুলি আউড়ে যাচ্ছে। কৃষক ধান ফলিয়ে দাম না পেয়ে সর্বস্বান্ত হচ্ছে, সরকার নির্বিকার। প্রকাশ্যে নারী নির্যাতনের ভয়াবহ ঘটনা ঘটলেও নির্যাতনকারীদের রক্ষার চেষ্টা করা হচ্ছে। নতুন করে সাগর ও স্থলভাগের গ্যাসক্ষেত্র অসমশর্তে বিদেশীদের হাতে তুলে দেয়া হচ্ছে। এ ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে আজ বামপন্থীদের নেতৃত্বে গনআন্দোলনের শক্তি গড়ে তুলতে হবে।

11350691_10204299773957794_8877058716271751667_nবাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) চট্টগ্রাম জেলার এক আলোচনা সভায় দলের কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী এ বক্তব্য রাখেন। ২২শে মে ২০১৫ সকাল ১১ টায় প্রেসক্লাব মিলনায়তনে বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলা আহবায়ক কমরেড মানস নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির সদস্য কমরেড উজ্জ্বল রায়, জেলা সদস্য সচিব অপু দাশগুপ্ত।

কমরেড মুবিনুল হায়দার চৌধুরী আরো বলেন, “দেশের মানুষ আজ বিদেশের মাটিতে দাসে পরিণত হচ্ছে, একটা স্বাধীন জাতির জন্য এর চেয়ে বড় লজ্জাজনক, বেদনাদায়ক ঘটনা আর হতে পারে না। এর দায় সরকারের।” তিনি অবিলম্বে বিভিন্ন মানব পাচারকারী চক্রের গডফাদারদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।

তিনি আরো বলেন, “একটা সমাজ কতখানি সভ্য তা বোঝা যায় সে সমাজে নারীদের অবস্থা কেমন তা বিচার করে। আজ দেশে নারী লাঞ্ছনা, নির্যাতন ভয়াবহ রূপ নিয়েছে। পুঁজিবাদ আজ নারীকে ভোগ্যপণ্য হিসেবে উপস্থাপন করছে। শোষণ -বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদী তারুণ্যকে ধ্বংস করার জন্য অশ্লীলতা-অপসংস্কৃতির বিস্তার ঘটানো হচ্ছে। ভয়াবহ সাংস্কৃতিক অবক্ষয়, মূল্যবোধের ধ্বস ঘটিয়ে কিশোর তরুণদের যৌন নিপীড়কে পরিণত করা হচ্ছে। কোন বিবেকবান মানুষ এ পরিস্থিতিতে নিশ্চুপ থাকতে পারে না। মানুষের মর্যাদা নিয়ে বাঁচতে হলে আজ সকলপ্রকার নারীলাঞ্ছনার বিরুদ্ধে সাহস নিয়ে প্রতিরোধে সামিল হতে হবে।”

তিনি নেপালের ভূমিকম্প কবলিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য দেশবাসীকে আহবান জানান এবং দলের ত্রাণ তহবিলে অর্থ সহায়তার জন্য অনুরোধ জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments