Saturday, April 27, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদবাকৃবিতে ছাত্র ফ্রন্টের নতুন কমিটি পরিচিতি ও "শিক্ষার অধিকার, রাষ্ট্রের দায় :...

বাকৃবিতে ছাত্র ফ্রন্টের নতুন কমিটি পরিচিতি ও "শিক্ষার অধিকার, রাষ্ট্রের দায় : প্রসঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয়" শীর্ষক সেমিনার

ছাত্র ফ্রন্ট বাকৃবি শাখার র‌্যালি
ছাত্র ফ্রন্ট বাকৃবি শাখার র‌্যালি

১২ মে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নবগঠিত কমিটি পরিচিতি অনুষ্ঠান ও সেমিনার অনুষ্ঠিত হয়। বিকাল ৪.৩০ মিনিটে বিজয় ৭১ পাদদেশে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক মলয় সরকার। উদ্বোধন শেষে একটি সুসজ্জিত র‍্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে টিএসসি-তে শেষ হয়। এরপর টিএসসি কনফারেন্স হলে অনুষ্ঠিত হয় সেমিনার।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বাকৃবি শাখার সভাপতি সেঁজুতি চৌধুরীর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক অজিত দাশের পরিচালনায় “শিক্ষার অধিকার, রাষ্ট্রের দায় : প্রসঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয়” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের বাকৃবি শাখার সহ-সম্পাদক বিপ্লব চৌধুরী এবং বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কনভেনশন প্রস্তুতি কমিটির সদস্য কমরেড উজ্জ্বল রায়, বাসদ ময়মনসিংহ জেলা সমন্বয়ক শেখর রায় এবং ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় অর্থ সম্পাদক মলয় সরকার। বক্তারা UGC-”র ২০ বছর মেয়াদী কৌশলপত্র বাতিল, বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার বেসরকারীকরণ-বাণিজ্যিকীকরণের নানা উদ্যোগের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।

আলোচনা সভা শেষে ১৯তম কাউন্সিলের মাধ্যমে আশরাফ মিল্টন-কে সভাপতি, রাফিকুজ্জামান ফরিদ-কে সহ-সভাপতি ও বিপ্লব চৌধুরী-কে সাধারণ সম্পাদক এবং জাকিয়া সুলতানা-কে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্যবিশিষ্ট নতুন কমিটি পরিচয় করিয়ে দেওয়া হয়।

নবগঠিত কমিটির সদস্যবৃন্দ
নবগঠিত কমিটির সদস্যবৃন্দ
RELATED ARTICLES

আরও

Recent Comments