Wednesday, May 1, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদবাম মোর্চার রোডমার্চে পুলিশি হামলার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বাম মোর্চার রোডমার্চে পুলিশি হামলার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

dhaka_171015

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) এর উদ্যোগে ১৭ অক্টোবর ২০১৫ বিকেল ৫ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(মার্কসবাদী) এর কেন্দ্রীয়পরিচালনা কমিটির সদস্য কমরেড আলমগীর হোসেন দুলাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) এর কেন্দ্রীয় নেতা কমরেড মনস নন্দী ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর ঢাকা নগর সভাপতি নাঈমা খালেদ মনিকা। সমাবেশ পরিচালনা করেন ঢাকা নগর শাখার নেতা ডা.জয়দ্বীপ ভট্টাচার্য।

dhaka2_171015সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আজ সকালে রোডমার্চ মাগুরা পৌছলে বাম মোর্চার মিছিলে পুলিশ হামলা করে বাম মোর্চার নেতৃবৃন্দসহ অসংখ্য কর্মীকে আহত করে। ঝিনেদায় পুলিশ ও আওয়ামী লীগ কর্মীরা যৌথভাবে গাড়িতে হামলা চালিয়ে রোডমার্চে অংশগ্রহনকারী নেতা-কর্মীদের আহত করে এবং তাদের গাড়ি থেকেও নামতে দেয়নি। এমনকি পুলিশ রোডমার্চের গাড়িগুলিকে তাড়িয়ে নিয়ে যায়। রোডমার্চের গাড়িগুলো যশোর পৌছলে পুলিশ যশোরে বাম মোর্চার ঘোষিত কর্মসূচিতে বাধা দেয়, এমনকি খাদ্য গ্রহন করতে পর্যন্ত পুলিশ যশোরে নেতা-কর্মীদের বাস থেকে নামতে দেয়নি যা চরম অমানবিক।

নেতৃবৃন্দ আরো বলেন- গণতান্ত্রিক কর্মসূচিতে পুলিশের বাধা, এহেন উপর্যপুরি বর্বরোচিত হামলা সরকারের ফ্যাসিবাদী পদক্ষেপ। পুলিশ প্রশাসন আজ সরকারের দলীয় স্বার্থপূরণের হাতিয়ার হয়ে উঠেছে। গণতান্ত্রিক অধিকারসহ জনগণের স্বার্থ আদায়ের আন্দোলনের লক্ষ্যেই সরকারের ফ্যাসিবাদী কর্মকান্ডের বিরুদ্ধে সর্বস্তরের জনগনকে আজ ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান এবং হামলার সাথে জড়িত পুলিশ সদস্যদের বিচার দাবি করেন।

RELATED ARTICLES

আরও

Recent Comments