Wednesday, April 24, 2024
Homeফিচারবাসদ(মার্কসবাদী)-র ভারপ্রাপ্ত সমন্বয়কারী কমরেড ফখরুদ্দিন কবির আতিক

বাসদ(মার্কসবাদী)-র ভারপ্রাপ্ত সমন্বয়কারী কমরেড ফখরুদ্দিন কবির আতিক

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(মার্কসবাদী)-র সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী-র মৃত্যুপরবর্তী পরিস্থিতিতে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য দলের ভারপ্রাপ্ত সমন্বয়কারী হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে পার্টির কেন্দ্রীয় নেতা কমরেড ফখরুদ্দিন  কবির আতিক-কে। তিনি পার্টির পরবর্তী কনভেনশন অনুষ্ঠিত হওয়া পর্যন্ত এই দায়িত্ব পালন করবেন। গতকাল ৯ জুলাই ২০২১ অনলাইনে অনুষ্ঠিত দলের কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটি, কেন্দ্রীয় নির্বাহী ফোরাম ও সারাদেশের পার্টি সদস্যদের এক যৌথ সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় আরও সিদ্ধান্ত হয় — দল পরিচালনাকে অধিকতর প্রতিনিধিত্বমূলক করার লক্ষ্যে ইতোমধ্যে গঠিত ৩০ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় নির্বাহী ফোরাম পরবর্তী কনভেনশন পর্যন্ত পার্টির সর্বোচ্চ সিদ্ধান্তগ্রহণকারী সংস্থা হিসেবে কাজ করবে। এই সিদ্ধান্তের মাধ্যমে কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটি ও কেন্দ্রীয় বর্ধিত ফোরাম আনুষ্ঠানিকভাবে বিলুপ্ত হলো।

সভায় আরও সিদ্ধান্ত গৃহীত হয় — এদেশের বাম আন্দোলনের এক অসাধারণ ব্যক্তিত্ব কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর জীবন ও সংগ্রামকে দেশবাসী, বিশেষ করে নতুন প্রজন্মের সামনে তুলে ধরার লক্ষ্যে কেন্দ্রীয় ও জেলা পর্যায়ে শোকসভা অনুষ্ঠিত হবে। বিদ্যমান কোভিড পরিস্থিতি বিবেচনায় আগামী ১৪ জুলাই অনলাইনে বাম-গণতান্ত্রিক দলসমূহের নেতৃবৃন্দ, কমরেড মুবিনুল হায়দারের গুণগ্রাহী ও তাঁর সংগ্রামের বিভিন্ন পর্যায়ের সাথে সংশ্লিষ্টদের যুক্ত করে দলের উদ্যোগে এক শোকসভা অনুষ্ঠিত হবে। ঈদের পর বা কোভিড পরিস্থিতি স্বাভাবিক হলে জেলায় জেলায় বিভিন্ন মহলকে যুক্ত করে স্মরণসভা আয়োজনের উদ্যোগ নেওয়া হবে।

সভায় মহান মার্কসবাদ-লেনিনবাদ-শিবদাস ঘোষের চিন্তাধারাকে জীবনের সর্বক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে প্রয়াত নেতা কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর অপূর্ণ স্বপ্ন বাংলাদেশে যথার্থ শক্তিশালী সাম্যবাদী দল গঠনের সংগ্রাম এবং একইসাথে তীব্রতর শ্রেণিসংগ্রাম ও গণআন্দোলন গড়ে তোলার প্রচেষ্টা চালিয়ে যাবার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করা হয়।

উল্লেখ্য, বাসদ(মার্কসবাদী)-র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী নিউমোনিয়াসহ গুরুতর অসুস্থতায় আক্রান্ত হয়ে গত ৬ জুলাই ঢাকার স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন।

বার্তা প্রেরক

(মানস নন্দী)

সদস্য, কেন্দ্রীয় নির্বাহী ফোরাম

সেল নং : ০১৭১১—৮৮৯০৮০

RELATED ARTICLES

আরও

Recent Comments