Friday, May 3, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদবিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর পরিকল্পনার বিরুদ্ধে রংপুরে বিক্ষোভ

বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর পরিকল্পনার বিরুদ্ধে রংপুরে বিক্ষোভ

Rangpur

২ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যায় পুনরায় বিদ্যুত ও গ্যাসের দাম অস্বাভাবিক হারে বাড়ানোর সরকারী পরিকল্পনা অবিলম্বে বাতিলের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)-র উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি প্রেসক্লাব থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জাহাজ কোম্পানী মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

বাসদ (মার্কসবাদী) রংপুর জেলার সদস্য পলাশ কান্তি নাগের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা সদস্য ও সমাজতান্ত্রিক জেলা সভাপতি আহসানুল আরেফিন তিতু।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, মহাজোট সরকার আরেক দফা বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়িয়ে জনগণের জীবনে নতুন দুর্ভোগ নামিয়ে আনছে। ভর্তুকি কমানোর নাম করে এই মূল্যবৃদ্ধি করা হচ্ছে, অথচ গ্যাস খাতে যা কিছু ভর্তুকি তার মূল কারণ বিদেশি কো¤পানির কাছ থেকে বেশি দামে গ্যাস কেনা। অথচ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের মাধ্যমে গ্যাস তুললে এই ভর্তুকির প্রয়োজন হত না। বিদ্যুতের ক্ষেত্রেও ভর্তুকির প্রধান কারণ দ্রুত উৎপাদন বাড়ানোর নামে তেলভিত্তিক রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনের সরকারী নীতি। এইভাবে জনগণের অর্থ দিয়ে দেশি-বিদেশি লুটপাটকারীদের পকেট ভরানোর নীতি বাস্তবায়ন করতেই বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানো হচ্ছে। মহাজোট সরকারসহ আমাদের শাসক দলগুলো বিদ্যুৎ-গ্যাস-জ্বালানি তেল-পানি-শিক্ষা-চিকিৎসাসহ সবকিছুকে পণ্যে পরিণত করতে চায়। পুঁজিপতিদের মুনাফা লোটার সুযোগ করে দিতেই তাই তারা দফায় দফায় এসব সেবার দাম বাড়াচ্ছে।

RELATED ARTICLES

আরও

Recent Comments