Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদবিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধি রোধে গণতান্ত্রিক বাম মোর্চার গণঅবস্থান

বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধি রোধে গণতান্ত্রিক বাম মোর্চার গণঅবস্থান

জনগণের পকেট কেটে লুটেরাদের স্বার্থ রক্ষা বন্ধ কর
DLF_200115

২০ জানুয়ারি ২০১৫, মঙ্গলবার সকাল ১০.৩০টা থেকে বেলা ২টা পর্যন্ত কারওয়ান বাজারস্থ বিইআরসি অফিসের সামনে গণতান্ত্রিক বাম মোর্চা কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের উদ্যোগে বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধির তৎপরতার প্রতিবাদে গণশুনানির সময়ে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী গণঅবস্থান পালন করা হয়। বাম মোর্চার কেন্দ্রীয় সদস্য গণসংহতি আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুস সালামের সভাপতিত্বে বক্তব্য রাখবেন বাসদ (মার্কসবাদী) ‘র কেন্দ্রীয় নেতা মানস নন্দী, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশারেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহবায়ক হামিদুল হক, বাসদ (মাহবুব)-এর কেন্দ্রীয় নেতা মহিনউদ্দীন চৌধুরী লিটন এবং গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

GonoAbothan_200115সমাবেশে নেতৃবৃন্দ বলেন, জনগণের বিভিন্ন স্তর থেকে প্রবল বিরোধিতা সত্ত্বেও সরকার স্বেচ্ছাচারী কায়দায় ৭ম বারের মতো বিদ্যুতের দাম বৃদ্ধি পাঁয়তারা করছে। বিদ্যুৎ ক্ষেত্রে নতুন প্ল্যান্ট স্থাপন বা পুরোনো বড় বড় প্ল্যান্টগুলোকে মেরামত ও আধুনিকায়ন করার মাধ্যমে বিদ্যুৎ সমস্যার সমাধান করা যায়। কিন্তু রাষ্ট্রীয় উদ্যোগে বৃহৎ প্লান্ট স্থাপন করে সাশ্রয়ী বিদ্যুতের এই বিকল্প পথে না গিয়ে সরকার লুটপাটের উদ্দেশ্যে কুইক রেন্টাল পদ্ধতিতে সমাধানে গিয়েছে। এতে বিদ্যুত ব্যবস্থা একদিকে বিপর্যস্ত হয়েছে এবং অন্যদিকে এই রেন্টাল কুইক রেন্টালের বোঝা এখন জনগণের ঘাড়ে চেপে বসেছে। জনগণের পকেট কেটে এইভাবে সরকারের ঘনিষ্ঠ বিভিন্ন কোম্পানির সুবিধা তৈরির নীতি বাস্তবায়ন করেছে সরকার। লুটপাটের স্বার্থে সরকার সুলভে বিদ্যুৎ তৈরির বিকল্প পথগুলিকে অকার্যকর করে তুলেছে এবং এর মাধ্যমে জাতীয় সক্ষমতার বিকাশকেও ভয়াবহভাবে বাধাগ্রস্থ করেছে।

নেতৃবৃন্দ আরো বলেন, বিদ্যুতের দাম বৃদ্ধি শুধু বিদ্যুৎ নয় অন্যান্য সকল উৎপাদনী খাতেও পড়ে বলে জনগণের জীবনে তা নাভিশ্বাস তুলতে যথেষ্ট। সরকার জনগণের স্বার্থকে ন্যূনতম তোয়াক্কা করে না। জনগণ এবার প্রতিরোধের পথে যাবে। নেতৃবৃন্দ অবিলম্বে বিদ্যুতের দাম বৃদ্ধির তৎপরতা বাতিল এবং বিদ্যুৎ খাতে লুটপাট বন্ধ করার দাবি জানান। অন্যথায় জনগণকে সাথে নিয়ে আরো কঠোর কর্মসূচির মাধ্যমে সরকারকে উচিত জবাব দেয়া হবে।

RELATED ARTICLES

আরও

Recent Comments