Sunday, May 5, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদব্লগার  নিলয় নীল-এর হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার চাই - বাসদ (মার্কসবাদী)

ব্লগার  নিলয় নীল-এর হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার চাই – বাসদ (মার্কসবাদী)

Neeloyবাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)-এর সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী ৭ আগস্ট এক বিবৃতিতে ব্লগার ও অনলাইন একটিভিস্ট নিলয় নীলকে ঢাকা খিলগাঁওস্থ নিজ বাসায় ঢুকে নৃশংসভাবে হত্যাকারী খুনীদের অবিলম্বে চিহ্নিত করে গ্রেপ্তার ও বিচারের দাবি জানিয়েছেন।

বিবৃতিতে কমরেড মুবিনুল হায়দার চৌধুরী বলেন, পরিকল্পিতভাবে একই কায়দায় পরপর কয়েকজন ব্লগারকে হত্যা করা হয়েছে, একটি ঘটনায় জনতা খুনীদের হাতেনাতে ধরে পুলিশে দিয়েছে। অথচ, পুলিশ-গোয়েন্দা সংস্থা-প্রশাসন তথা সরকার এই খুনী চক্রের হোতাদের চিহ্নিত ও গ্রেপ্তার করেনি। ফলে সরকার এ হত্যাকান্ডের দায় এড়াতে পারে না। সরকারের নিস্ক্রিয়তার প্রেক্ষিতে প্রশ্ন ওঠা স্বাভাবিক – এই অপারগতা কি দায়িত্ব পালনে গাফিলতাজনিত নাকি খুনী চক্রের পরিচয় উদঘাটন করে তাদের গ্রেপ্তারের তাগিদ বা ইচ্ছা সরকারের এখনো নেই?

তিনি আরো বলেন, এ ধরণের ধারাবাহিক হত্যাকান্ড বিনা বাধায় চলতে দেয়ার মাধ্যমে দেশে এমন এক নিরাপত্তাহীনতা ও ভয়ের পরিবেশ তৈরি করা হচ্ছে যেখানে মানুষ স্বাধীন মত প্রকাশ করতে ভয় পাবে। কারো মতামত সঠিক মনে না হলে বা আপত্তিকর মনে হলে তাকে যদি হত্যা করা হয় – তাহলে দেশে মতপ্রকাশের স্বাধীনতা বা আইনের শাসন বলতে কিছু থাকবে না। এই অসহিষ্ণুতা দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দেবে।

ধর্মের নামে যারা মানুষ হত্যা করে তাদের বিরুদ্ধে সোচ্চার হতে এবং খুনীদের গ্রেপ্তার ও বিচারে সরকারকে বাধ্য করতে আন্দোলনে সামিল হতে কমরেড মুবিনুল হায়দার চৌধুরী জনসাধারণের প্রতি আবেদন জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments