Monday, April 29, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদরংপুরে চারণ সাংস্কৃতিক কেন্দ্রের কার্যালয় উদ্বোধন

রংপুরে চারণ সাংস্কৃতিক কেন্দ্রের কার্যালয় উদ্বোধন

DSCF7661

রংপুর নগরীর জি.এল.রায় রোডস্থ শিক্ষা সংস্কৃতি চর্চা কেন্দ্রে  শনিবার ২৪ জানুয়ারি ২০১৫  বিকেলে চারণ সাংস্কৃতিক কেন্দ্র ও বিপ্লবী প্রফুল্ল চাকী স্মৃতি পাঠাগারের নতুন কার্যালয়ে উদ্বোধন করা হয়। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারমাইকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ ড. রেজাউল হক। এছাড়াও অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারমাইকেল কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ অধ্যাপক সাহারা ফেরদৌস, সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুর এর সাধারণ সম্পাদক এ্যাড. রথীশ চন্দ্র ভৌমিক বাবুসোনা, সেক্টরস কমান্ডার ফোরাম রংপুর বিভাগীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন চাঁদ, রংপুর মহানগর দোকান মালিক সমিতির মহাসচিব রেজাউল ইসলাম মিলন, লেখক ও গবেষক ড. মিজানুর রহমান নাসিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চারণ সাংস্কৃতিক কেন্দ্র রংপুর জেলা শাখার আহবায়ক রোকনুজ্জামান রোকন। অনুষ্ঠানটি পরিচালনা করেন চারণ সাংস্কৃতিক কেন্দ্র বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সংগঠক মনোয়ার হোসেন।

সভায় আলোচকবৃন্দ বলেন, তরুণ-যুবকদের নৈতিক অবক্ষয় রোধে এবং শিশু কিশোরদের মেধা ও মননশীলতা বিকাশে এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। চারণ সাংস্কৃতিক কেন্দ্র জন্মলগ্ন থেকে শোষণমুক্তির চেতনায় সমাজ বদলের পরিপূরক সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেই সাথে তরুণ-যুবক ও শিশু কিশোরদের মধ্যে সামাজিক দায়বদ্ধতা, উন্নত রুচি ও সংস্কৃতি চর্চা, বিজ্ঞানমনস্কতা ও সৃজনশীলতা গড়ে তোলার লক্ষ্যে নানামুখী প্রয়াস অব্যাহত রেখেছে। এর অংশ হিসেবে ছিন্নমুল ও পথশিশুদের বিনামূল্যে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে।

আলোচকবৃন্দ চারণ সাংস্কৃতিক কেন্দ্র ও বিপ্লবী প্রফুল্ল চাকী স্মৃতি পাঠাগারের কার্যক্রমে সমাজের শুভবুদ্ধি সম্পন্ন ও বিবেকবান সকল মানুষের সহযোগিতা কামনা করেন।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি ড. রেজাউল হক ফিতা কেটে নতুন কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। এরপর চারণ সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

RELATED ARTICLES

আরও

Recent Comments