Monday, April 29, 2024
Homeছাত্র ফ্রন্টরাজন, রবিউল, রাকিব হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি চাই

রাজন, রবিউল, রাকিব হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি চাই

শিশুদের বিকাশের উপযোগী মানবিক সমাজ চাই

Shishu_13072015

অব্যাহত শিশু নির্যাতন-হত্যা বন্ধ, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও শিশুশ্রম বন্ধের দাবিতে শিশু কিশোর মেলার উদ্যোগে ১৩ আগস্ট বিকাল সাড়ে ৪টায় রাজধানীর শাহবাগ চত্বরে একটি প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। শিশু কিশোর মেলার ঢাকা নগর সংগঠক ছায়েদুল হক নিশানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন নাঈমা খালেদ মনিকা, ভজন বিশ্বাস ও জ্যোতির্ময় চক্রবর্তী।

বক্তারা বলেন, “একের পর এক শিশু নির্যাতন, হত্যার নৃশংসতায় আমরা শিউরে উঠছি। বিচারহীনতা ও বিচারের দীর্ঘসূত্রিতা অপরাধকে উৎসাহিত করছে। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আমাদের দেশের সংবিধান মতে শিশু শ্রম নিষিদ্ধ। অথচ নানা কাজে শিশুরা শ্রমিক হিসেবে নিয়োজিত। শিশুশ্রম বন্ধ করতে হবে। সব শিশুর বিদ্যালয় প্রবেশ ও তাদের সুস্থ-নিরাপদ শৈশব, প্রাণবন্ত কৈশোর নিশ্চিত করতে হবে।”

বক্তারা আরো বলেন, “এ কেমন সমাজ যেখানে শিশুদের নিরাপত্তা নেই, মানুষের জীবনের কোন মূল্য নেই। আমাদের এমন সমাজ গড়তে হবে যেখানে শিশুর প্রতি মানবিকতা, সমাজের প্রতি দায়বোধ থাকবে। বর্তমানে ভোগবাদিতা ও মুনাফার লালসা মানুষের সুকুমার বৃত্তি ধ্বংস করছে। যার ফলাফল এদের মৃত্যু। আসুন এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হই।”

RELATED ARTICLES

আরও

Recent Comments