Wednesday, May 1, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদরেলের ভাড়া বৃদ্ধির সুপারিশে বাসদ (মার্কসবাদী)'র তীব্র নিন্দা ও ক্ষোভ

রেলের ভাড়া বৃদ্ধির সুপারিশে বাসদ (মার্কসবাদী)'র তীব্র নিন্দা ও ক্ষোভ

party_logoরেল মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি রেলের ভাড়া বৃদ্ধির যে সুপারিশ করেছে তার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) চট্টগ্রাম জেলা কমিটির নেতৃবৃন্দ।

এক যুক্ত বিবৃতিতে বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলার আহবায়ক কমরেড মানস নন্দী ও সদস্য সচিব কমরেড অপু দাশগুপ্ত বলেন, “রেলখাতে লোকসানের নামে ও যাত্রীসেবা বাড়ানোর নামে রেলের ভাড়া বৃদ্ধির যে সুপারিশ করা হয়েছে তা অযৌক্তিক। রেলের কাঠামোগত সংস্কারের নামে বেসরকারিকরণের অংশ হিসেবে এডিবি প্রদত্ত ঋণের শর্ত হিসেবে ভাড়া বাড়ানো হচ্ছে। এ বিষয়টি সম্পূর্ণ আড়ালে রেখে লোকসান ও যাত্রীসেবা বাড়ানোর যে যুক্তি, তা চরম মিথ্যাচার ও জনগণকে বিভ্রান্ত করার অপকৌশল মাত্র।”

নেতৃবৃন্দ আরো বলেন, ২০১২ সালেও যাত্রীসেবা বাড়ানোর নামে রেলের ভাড়া বাড়ানো হয়েছিল। কিন্তু যাত্রীসেবার মান বাড়ে নি। বরং উত্তরোত্তর কমেছে। বর্তমানে বাড়ীভাড়া, গাড়িভাড়া, দ্রব্যমূল্য সহ সকল কিছুর দাম যেভাবে বৃদ্ধি পেয়েছে তার সাথে রেলের ভাড়া বৃদ্ধি সাধারন মানুষের জীবনকে আরো চরম দুর্ভোগে ফেলবে। রেলের নানা দুর্নীতি, লুটপাট ও অপচয়মূলক প্রকল্প বন্ধ তথা অবৈধ দখলে থাকা রেলের হাজার হাজার একর জমি উদ্ধার, বিভিন্ন সংস্থার কাছ থেকে রেলের শত শত কোটি টাকা বকেয়া পাওনা আদায় করে রেলকে আধুনিকাকায়ন করলে রেলখাতকে লাভজনক করা সম্ভব। এজন্য দাতা সংস্থার কাছেও হাত পাতার দরকার নেই।”

নেতৃবৃন্দ অবিলম্বে রেলের ভাড়া বৃদ্ধির চক্রান্ত থেকে সরে আসার জন্য সরকারের প্রতি এবং এর বিরুদ্ধে জনগণকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments