Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদসিলেটে গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে মিছিল ও সমাবেশ

সিলেটে গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে মিছিল ও সমাবেশ

Sylhet_Demo

আবারো বিদ্যুত ও গ্যাসরে দাম অস্বাভাবিক হারে বাড়ানোর সরকারী পরিকল্পনা অবলিম্বে বাতিলের দাবতিে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) সিলেট জেলার শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ২ ডিসেম্বর’১৪ বিকাল ৩টায় অনুষ্ঠিত হয়। মিছিলটি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে সিটি পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।

বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য এ্যাডভোকেট হুমায়ুন রশীদ সোয়েবের সভাপতিত্বে এবং সংগঠক মুখলেছুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা শাখার সদস্য রেজাউর রহমান রানা, বাংলাদেশ চা- শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলার আহ্বায় বীরেন সিং, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদ, শাবিপ্রবি শাখার আহ্বায়ক অনীক ধর প্রমুখ।

সমাবশেে নেতৃবৃন্দ বলনে, মহাজোট সরকার আরকে দফা বদ্যিুৎ-গ্যাসরে দাম বাড়যি়ে জনগণরে জীবনে নতুন দূর্ভোগ নামযি়ে আনছে। ভর্তুকি কমানোর নাম করে এই মূল্যবৃদ্ধি করা হচ্ছে, অথচ গ্যাস খাতে যা কিছু ভর্তুকি তার মূল কারণ বিদেশী কোম্পানরি কাছ থেকে বেশি দামে গ্যাস কেনার জন্য। অথচ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানরে মাধ্যমে গ্যাস তুললে এই র্ভতুকরি প্রয়োজন হত না।  শক্তিশালী গণআন্দোলনরে চাপে মূল্যবৃদ্ধরি সিদ্ধান্ত প্রত্যাহারে সরকারকে বাধ্য করতে র্সবস্তররে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামার আহ্বান জানান নেতৃবৃন্দ।

RELATED ARTICLES

আরও

Recent Comments