Saturday, May 4, 2024
Homeছাত্র ফ্রন্টসিলেটে ছাত্রশিবিরের হামলায় আহত হয়েছে চার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কর্মী

সিলেটে ছাত্রশিবিরের হামলায় আহত হয়েছে চার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কর্মী

সিলেট এগ্রিকালচারাল ট্রেনিং ইন্সটিউটে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কর্মীদের উপর ছাত্রশিবিরের হামলার প্রতিবাদে সিলেট নগরে বিক্ষোভ মিছিল
সিলেট এগ্রিকালচারাল ট্রেনিং ইন্সটিউটে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কর্মীদের উপর ছাত্রশিবিরের হামলার প্রতিবাদে সিলেট নগরে বিক্ষোভ মিছিল

সিলেট এগ্রিকালকালচারাল ট্রেনিং ইন্সটিটিউট (এটিআই)-এ ছাত্রশিবিরের হামলায় আহত হয়েছেন চার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতা-কর্মী। যৌন নিপীড়ণ বিরোধী পুস্তিকার প্রচারণা ও গণস্বাক্ষর সংগ্রহের সময় ১০ জুন বুধবার সকাল সাড়ে ১১টার দিকে প্রিন্সিপালের উপস্থিতিতে ছাত্র শিবিরের সন্ত্রাসীরা তাদের উপর এ হামলা চালায়। আহতরা হলেন এটিআই’র ৮ম সেমিস্টারের ছাত্র আমিরুদ্দিন (২১), ৪র্থ সেমিস্টারের ছাত্র বিশ্বজিৎ শীল (১৯), একই সেমিস্টারের সাইদুল ইসলাম (১৯) ও বুলবুল জাহান কমল (১৯)। আহতদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিলেট এগ্রিকালচারাল ট্রেনিং ইন্সটিউটে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কর্মীদের উপর ছাত্রশিবিরের হামলার প্রতিবাদে সিলেট নগরে বিকাল ৫টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি জিন্দাবাজার থেকে শুরু করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে সিটি পয়েন্টে সমাবেশে মিলিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগরের সভাপতি রেজাউর রহমান রানা এবং পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদ। সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কান্ত দাস, শাবিপ্রবি শাখার আহ্বায়ক অনীক ধর, লিপন আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, গত বর্ষবরণে নারী নির্যাতনের ঘটনা এবং নারীর উপর যৌন নির্যাতন এবং শারীরিক ও মানসিক হয়রানির বিরুদ্ধে আগামী ১৫জুন’২০১৫ প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ এর জন্য সারাদেশে স্বাক্ষর সংগ্রহের কর্মসূচীর অংশ হিসেবে সিলেট এগ্রিকালচারাল ট্রেনিং ইন্সটিউট এর সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সদস্যরা স্বাক্ষর সংগ্রহ এবং নারী নির্যাতন বিরোধী প্রকাশনা বিক্রি করে। তারই প্রেক্ষিতে ক্যাম্পাসের ছাত্রশিবিরের নেতাকর্মীরা ধারাবাহিকভাবে ছাত্র ফ্রন্টের কর্মীদের হুমকি দিতে থাকে এবং প্রিন্সিপালসহ ক্যাম্পাসের প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষকদের সামনে হামলা করে। এ সময় তারা নীরব ভূমিকা পালন করেন।

মিছিল পরবর্তী সমাবেশে প্রশাসনের নীরব ভূমিকার প্রতিবাদ জানানো হয় এবং অবিলম্বে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

RELATED ARTICLES

আরও

Recent Comments