Monday, April 29, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদসুন্দরবন বিনাশী রামপাল চুক্তি বাতিলের দাবীতে সাইকেল মিছিল

সুন্দরবন বিনাশী রামপাল চুক্তি বাতিলের দাবীতে সাইকেল মিছিল

dsc_0070-copy

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ২১ অক্টোবর ২০১৬ শুক্রবার বিকাল ৩.০০ টায়  সুন্দরবন বিনাশী রামপাল চুক্তি বাতিলের দাবীতে একটি প্রতিবাদী সাইকেল মিছিলের আয়োজন করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শাখা।

বিজয়’ ৭১ পাদদেশে অনুষ্ঠিত উদ্বোধনী সমাবেশে সাইকেল মিছিলের উদ্বোধন ঘোষনা করেন তেল-গ্যাস, খনিজসম্পদ এবং বিদ্যুত-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ। উদ্বোধনী ঘোষণায় তিনি বলেন,“সুন্দরবন ধ্বংস হলে বাংলাদেশ ধ্বংস হবে। আমরা আরও অনেক বিদ্যুত কেন্দ্র তৈরি করতে পারবো কিন্তু চাইলেও আরেকটি সুন্দরবন তৈরি করতে পারবোনা”। তিনি অবিলম্বে সরকারকে সুন্দরবন বিনাশী রামপাল চুক্তি বাতিল করার দাবী জানান এবং দেশের আপামর জনসাধারণকে সুন্দরবন রক্ষার আন্দোলন বেগবান করার আহবান জানান।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, বাকৃবি শাখা, সাধারণ সম্পাদক গৌতম করের সঞ্চলনায় এবং সভাপতি রাফিকুজ্জামান ফরিদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক সামিনা লুৎফা এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রামীণ সমাজবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক কাজী শেখ ফরিদ। সমাবেশে আরও উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সদস্য আবুল হাসান রুবেল এবং বাসদ (মার্কসবাদী) ময়মনসিংহ জেলা শাখার সমন্বয়ক কমরেড শেখর রায় প্রমুখ। এরপর সাইকেল র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিজয়’ ৭১ থেকে শুরু হয়ে ময়মনসিংহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিজয়’ ৭১এ এসে শেষ হয়।

dsc_0057-copy

RELATED ARTICLES

আরও

Recent Comments