Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদসুরাইয়া আক্তার রিশা হত্যার বিচারের দাবিতে মিছিল সমাবেশ অনুষ্ঠিত

সুরাইয়া আক্তার রিশা হত্যার বিচারের দাবিতে মিছিল সমাবেশ অনুষ্ঠিত

20160829_180632 copy

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ২৯ আগস্ট বিকেল সাড়ে ৫ টায় উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণির মেধাবী ছাত্রী সুরাইয়া আক্তার ইশা হত্যার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে প্রতিবাদ সমাবেশে করেছে ।

সমাবেশে বক্তারা বলেন, আবারো নির্যাতন ও হত্যার শিকার হল আরেকটি তাজা প্রাণ। রাজধানী ঢাকায় মাত্র ১৪ বছর বয়সী স্কুল ছাত্রী স্কুল থেকে বাড়ি ফেরার পথে এক বখাটে দর্জির হাতে জীবন দিতে হয়েছে। তনু, আফসানার তালিকায় আরেকটি নাম যুক্ত হয়েছে। এটি কিসের ইংগিত বহন করে? দেশটা সত্যি সত্যিই বিবেক ও সভ্যতা বর্জিত মৃত্যুকূপে পরিণত হয়ে যাচ্ছে? দেশের সার্বিক পরিস্থিতিতে নারী-পুরুষ সকলেই অনিরাপদ অবস্থায় দিন কাটাচ্ছে। অথচ দিনের আলোর মতো সত্য বিষয়গুলোকে বারবার উপেক্ষা করে চলেছে ক্ষমতাসিন মহাজোট সরকার। অপরাধীদের অভয়ারণ্যে পরিনত হয়েছে আমাদের প্রিয় দেশ। সমস্ত কিছুই ঘটছে প্রশাসন আর ক্ষমতাসীন গোষ্ঠীর যোগসাজশে। নেতৃবৃন্দ আরো বলেন, দেশ যে পরিস্থিতির দিকে ক্রমশ এগিয়ে যাচ্ছে তাতে কেউ এর হাত থেকে বাঁচতে পারবেনা। সরকারের উচিত জনমতকে গুরত্বে নিয়ে সুরাইয়ার আক্তার ইশা হত্যাকারী দর্জি ওবায়দুলকে গ্রেফতার ও বিচার নিশ্চিত করা।

বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের কেন্দ্রীয় অর্থ সম্পাদক তাসলিমা আক্তার বিউটির সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মনিদীপা ভট্টাচার্য, কেন্দ্রীয় কমিটির সদস্য নাইমা খালেদ মনিকা, ঢাকা নগর কমিটির সদস্য ইভা মজুমদার ও সুষ্মিতা রায় প্রমুখ। সভা পরিচালনা করেন নারীমুক্তি কেন্দ্রের সদস্য প্রগতি বর্মন তমা।

RELATED ARTICLES

আরও

Recent Comments