Sunday, April 28, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদস্বাধীনতা আন্দোলনের কণ্ঠযোদ্ধা আব্দুল জব্বারের মৃত্যুতে চারণ সাংস্কৃতিক কেন্দ্র’র শ্রদ্ধা নিবেদন ও...

স্বাধীনতা আন্দোলনের কণ্ঠযোদ্ধা আব্দুল জব্বারের মৃত্যুতে চারণ সাংস্কৃতিক কেন্দ্র’র শ্রদ্ধা নিবেদন ও শোক প্রকাশ

14957979_370998916573060_1041201433_oচলে গেলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্র’র শিল্পী – স্বাধীনতা আন্দালনের অন্যতম কণ্ঠযোদ্ধা আব্দুল জব্বার। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ শুরু হওয়ার পর তিনি বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের মনোবল ও প্রেরণা  যোগাতে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে সালাম সালাম হাজার সালাম ও জয় বাংলা বাংলার জয় সহ অংসখ্য গানে কণ্ঠ দিয়েছেন। তাঁর গানে অনুপ্রাণিত হয়ে মুক্তিযোদ্ধারা আরও সাহস নিয়ে লড়াই করতেন। এছাড়া যুদ্ধের সময়কালে তিনি মুম্বাইয়ের বিভিন্ন স্থানে বাংলাদশেরে স্বাধীনতা যুদ্ধর পক্ষে জনমত তৈরিতে কাজ করেন। তৎকালীন সময়ে কলকাতাতে অবস্থিত বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের ক্যাম্প ঘুরে হারমোনিয়াম বাজিয়ে গণসঙ্গীত পরিবেশন করেছেন যা মুক্তিযোদ্ধাদের প্রেরণা যুগিয়েছে।

সালাম সালাম হাজার সালাম, ও রে নীল দরিয়া, পিচ ঢালা এই পথটারে ভালবেসেছি সহ অসংখ্য গানের কণ্ঠ দেয়া এই গুণী শিল্পীর প্রয়াণে চারণ সাংস্কৃতিক কেন্দ্র শোক জ্ঞাপন করছে এবং তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছে। চারণ সাংস্কৃতিক কেন্দ্রের পক্ষে ইন্দ্রাণী ভট্টাচার্য সোমা সংবাদ মাধ্যমে এই বিবৃতিটা প্রেরণ করেন।

 

 

 

RELATED ARTICLES

আরও

Recent Comments