Sunday, April 28, 2024
Homeফিচারহাওরকে দুর্গত এলাকা ঘোষণা দাও — গণতান্ত্রিক বাম মোর্চা

হাওরকে দুর্গত এলাকা ঘোষণা দাও — গণতান্ত্রিক বাম মোর্চা

micil copy
­­­
গণতান্ত্রিক বাম মোর্চার উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে ২৭ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টায় হাওরকে দুর্গত এলাকা ঘোষণা করা ও পর্যাপ্ত ত্রাণ কার্যক্রম শুরু, যাদের অবহেলায় বাঁধের মেরামত ও সংস্কারে বিলম্ব হয়েছে তাদের যথাযথ বিচার এবং হাওরে দূষণের প্রকৃত কারণ নির্ণয়ে বিশ্বাসযোগ্য তদন্ত কমিটি গঠনের দাবিতে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত। গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক ফিরোজ আহমেদের সভাপতিত্বে এই সভায় বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা নিমাই ম-ল, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মানস নন্দী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় নেতা শহিদুল ইসলাম সবুজ এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহবায়ক হামিদুল হক।

সমাবেশ থেকে বলা হয়, হাওরের এই দুর্যোগ মানবসৃষ্ট। দায়িত্বে নিয়োজিত যাদের অবহেলায় বাঁধের মেরামত ও সংস্কারে বিলম্ব হয়েছে তাদের যথাযথ বিচার করতে হবে। ইতোমধ্যে দূষণের কারণ উল্লেখ করে যে রিপোর্ট দেয়া হয়েছে তা বিশ্বাসযোগ্য নয়। হাওরে দূষণের প্রকৃত কারণ নির্ণয়ে বিশ্বাসযোগ্য তদন্ত কমিটি গঠন করতে হবে।

হাওরকে দুর্গত এলাকা ঘোষণা করে আগামী মওসুমের ফসল না আসা পর্যন্ত রেশনিংয়ের ব্যবস্থা চালু করার দাবি জানিয়ে সমাবেশ থেকে হাওরের মানুষের দুর্দশা নিয়ে মসকরা না করে যথাযথ ত্রাণ কার্যক্রম পরিচালনা করার দাবি জানানো হয়। সারাদেশের মানুষকেও হাওরবাসীর পাশে দাঁড়ানো আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

RELATED ARTICLES

আরও

Recent Comments