Saturday, February 24, 2024
HomeUncategorized১৫ মার্চ জ্বালানী মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি সফল করুন — বাসদ (মার্কসবাদী)

১৫ মার্চ জ্বালানী মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি সফল করুন — বাসদ (মার্কসবাদী)

17309659_1182956548487632_2094053027435255213_n

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)‘র কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে ১৫ মার্চের জ্বালানী মন্ত্রাণালয় ঘেরাও কর্মসূচী সফল করার আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে তিনি গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, জনমত ও জনগনের ক্রয়ক্ষমতার কোন তোয়াক্কা না করে সরকার এখনো গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত পরির্বতন করেনি। সে কারণে আমাদের পূর্ব জ্বালানী মন্ত্রণালয় ঘেরাও করা ছাড়া আর কোন গত্যন্তর নেই। আমরা তাই আগামীকাল ১৫ মার্চ ঢাকাবাসীকে জ্বালানী মন্ত্রণালয় অভিমুখে রওয়ানা হবার জন্য সর্বাত্বক প্রস্তুতি নেবার আহবান জানাচ্ছি।

বিবৃতিতে কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী উল্লেখ করেন,  কয়েক মাস আগে গণশুনানিতে এটা স্পষ্ট প্রমাণিত হয়েছিল যে গ্যাসের মূল্যবৃদ্ধির কোনো যৌক্তিকতা নেই। তারপরও জনমত উপেক্ষা করে স্বৈরতান্ত্রিকভাবে সরকার মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। এটা একদিকে অগণতান্ত্রিক ও অন্যদিকে সম্পূর্ণ গণস্বার্থবিরোধী। এই মূল্যবৃদ্ধির ফলে বাড়ি ভাড়া-গাড়ি ভাড়া সহ সমস্ত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি পাবে। জীবন যাত্রার খরচ বেড়ে যাবে। স্বল্প আয়ের শ্রমজীবী মানুষ ও মধ্যবিত্তের জীবনে নাভিশ্বাস উঠবে। অন্যদিকে লাভবান হবে এলপিজি গ্যাস ব্যবসায়ীরা। মূলত এই ব্যবসায়ীদের স্বার্থেই সরকার গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।

অবিলম্বে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার ও গণবিরোধী এই সিদ্ধান্তের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার আহ্বারন জানিয়ে বিবৃতিতে তিনি গনতান্ত্রিক বাম মোর্চা সহ যে সব রাজনৈতিক দলসমুহ জ্বালানী মন্ত্রণালয় ঘেরাও কর্মসুচি সফল করার জন্য কাজ করছেন তাদেরকে অভিনন্দন জানিয়েছেন।

RELATED ARTICLES

আরও

Recent Comments