Saturday, April 27, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদউন্নয়ন বরাদ্দের ৪০% কৃষিখাতে বরাদ্দ দিয়ে কৃষি ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত, ক্ষেতমজুরদের সারাবছর...

উন্নয়ন বরাদ্দের ৪০% কৃষিখাতে বরাদ্দ দিয়ে কৃষি ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত, ক্ষেতমজুরদের সারাবছর কাজ ও গ্রামীণ জনগোষ্ঠীর জন্য আর্মিরেটে রেশনের দাবি

বগুড়ায় ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের বিক্ষোভ
বগুড়ায় ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের বিক্ষোভ

উন্নয়ন বাজেটের ৪০% কৃষিখাতে বরাদ্দ দিয়ে কৃষি ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত, ক্ষেতমজুরদের সারাবছর কাজ ও গ্রামীণ জনগোষ্ঠীর জন্য আর্মিদরে রেশন সরবরাহের দাবিতে গত ২১ মে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের উদ্যোগে দেশের বিভিন্ন জেলায় জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।  একই সাথে উৎপাদন খরচের ৩৩% মূল্য সহায়তা দিয়ে ধান ও ভুট্টার মূল্য নির্ধারণ এবং সরকারি উদ্যোগে হাটে হাটে ক্রয়কেন্দ্র খুলে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ও ভুট্টা ক্রয়ের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে খাদ্যমন্ত্রীর নিকট পৃথক স্মারকলিপি পেশ করা হয়। এছাড়া এসকল দাবিতে মে মাস জুড়ে হাটে-বাজারে হাটসভা, সমাবেশ, মিছিল ইত্যাদি কর্মসূচি পালিত হয়।

নীলফামারী : উন্নয়ন বাজেটের ৪০% কৃষিখাতে বরাদ্দ দিয়ে কৃষি ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত, ক্ষেতমজুরদের সারাবছর কাজ ও গ্রামিন জনগোষ্ঠীর জন্য আর্মিদরে রেশন সরবরাহের দাবিতে গত ২১ মে সকাল ১১টায় সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট নীলফামারী জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাসদ ডিমলা উপজেলা সমন্বয়ক কমরেড ডা. রবীন্দ্রনাথ রায় রবি, ডোমার উপজেলা শাখার সমন্বয়ক কমরেড ইয়াসিন আদনান রাজিব, ছাত্র ফ্রন্ট নীলফামারী জেলা সংগঠক রিয়াদ হাসান প্রমুখ।

রংপুর : গত ২১ মে সকাল ১১টায় সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট রংপুর জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের জেলা নেতা ও বাসদ রংপুর জেলা শাখার সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু, জেলা কমিটির সদস্য পলাশ কান্তি নাগ প্রমুখ।

রংপুরে স্মারকলিপি পেশ
রংপুরে স্মারকলিপি পেশ

 গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালী বাজার ও হাট লক্ষ্মীপুরে হাটসভা

আসন্ন জাতীয় বাজেটের উন্নয়ন বরাদ্দের ৪০% কৃষিখাতে বরাদ্দ দিয়ে কৃষি ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করা, কৃষি উপকরণের দাম কমানো, ক্ষেতমজুরদের সারাবছর কাজ ও গ্রামীণ জনগোষ্ঠীর জন্য আর্মি রেটে রেশন সরবরাহ, বয়স্ক ও বিধবা ভাতা ৩ হাজার টাকা নির্ধারণ এবং ১২০ দিনের কর্মসৃজন প্রকল্প চালুসহ বিভিন্ন দাবিতে গত ১৯ মে ৪ সন্ধ্যা ৭টায় লক্ষ্মীপুর ইউনিয়নের হাট লক্ষ্মীপুর, বাদিয়াখালী ইউনিয়নের পুরাতন বাদিয়াখালী বাজারে হাটসভা অনুষ্ঠিত হয়। হাট সভায় বক্তব্য রাখেন বাসদ গাইবান্ধা জেলা শাখার আহবায়ক কমরেড আহসানুল হাবীব সাঈদ, সদস্য আমিনুল ইসলাম, নিলুফার ইয়াসমিন শিল্পী, কৃষক নেতা মোজাহিদুল ইসলাম রানু, অতুল চন্দ্র, ময়নুল ইসলাম, মিলন সরকার ও পরমানন্দ প্রমুখ।

গাইবান্ধায় ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের বিক্ষোভ
গাইবান্ধায় ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের বিক্ষোভ
RELATED ARTICLES

আরও

Recent Comments