Saturday, April 27, 2024
Homeসাম্যবাদসাম্যবাদ - ফেব্রুয়ারি ২০১৫এনার্জি রেগুলেটরি কমিশনের সামনে বাম মোর্চার গণঅবস্থান

এনার্জি রেগুলেটরি কমিশনের সামনে বাম মোর্চার গণঅবস্থান

গ্যাস ও বিদ্যুতের দাম না বাড়ানোর দাবি

DLA_20.01--0

বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধির তৎপরতার প্রতিবাদে গণতান্ত্রিক বাম মোর্চা কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের উদ্যোগে ২০ জানুয়ারি এবং ২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত কারওয়ান বাজারস্থ বিইআরসি অফিসের সামনে গণশুনানির সময়ে গণঅবস্থান পালন করা হয়।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, জনগণের বিভিন্ন স্তর থেকে প্রবল বিরোধিতা সত্ত্বেও সরকার স্বেচ্ছাচারী কায়দায় ৭ম বারের মতো বিদ্যুতের দাম বৃদ্ধি পাঁয়তারা করছে। বিদ্যুৎ ক্ষেত্রে নতুন প্ল্যান্ট স্থাপন বা পুরোনো বড় বড় প্ল্যান্টগুলোকে মেরামত ও আধুনিকায়ন করার মাধ্যমে বিদ্যুৎ সমস্যার সমাধান করা যায়। কিন্তু রাষ্ট্রীয় উদ্যোগে বৃহৎ প্লান্ট স্থাপন করে সাশ্রয়ী বিদ্যুতের এই বিকল্প পথে না গিয়ে সরকার লুটপাটের উদ্দেশ্যে কুইক রেন্টাল পদ্ধতিতে সমাধানে গিয়েছে। এতে বিদ্যুৎব্যবস্থা একদিকে বিপর্যস্ত হয়েছে এবং অন্যদিকে এই রেন্টাল-কুইক রেন্টালের বোঝা এখন জনগণের ঘাড়ে চেপে বসেছে। জনগণের পকেট কেটে এইভাবে সরকারের ঘনিষ্ঠ বিভিন্ন কোম্পানির সুবিধা তৈরির নীতি বাস্তবায়ন করেছে সরকার।

দিনাজপুর : বিদ্যুৎ-গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল, আলু-ধান-ভুট্টাসহ কৃষি ফসলের নায্যমূল্য নিশ্চিত করা, মাদক-জুয়া-অশ্লীলতা বন্ধে প্রতিরোধ গড়ে তোলাসহ ১০ দফা দাবীতে বাসদ (মার্কসবাদী) দিনাজপুর জেলা শাখা ২৮ জানুয়ারি ১১টায় জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। দিনাজপুর প্রেসক্লাব থেকে মিছিল শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে এসে প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। ২৮ জানুয়ারির বিক্ষোভ মিছিল ও সমাবেশ সফল করার জন্য বাসদ (মার্কসবাদী) গোটা জেলায় মাসব্যাপী মিছিল, ৩০টি হাটসভা ও পথসভা অনুষ্ঠিত করে।

রংপুর : বাসদ (মার্কসবাদী) রংপুর জেলা শাখার উদ্যোগে ২৮ জানুয়ারি নগরীতে বিক্ষোভ মিছিল ও কাচারী বাজার চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

জয়পুরহাট : বাসদ (মার্কসবাদী) জয়পুরহাট জেলা শাখার উদ্যেগে গত ২৩ জানুয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত জেলার দুর্গাদহ বাজার, পুরানাপৈল বাজার, কুঠিবাড়ী ব্রীজ, মঙ্গলবাড়ী, ক্ষেতলাল উপজেলার করিমপুর ত্রিমুণি ক্ষেতলাল সদর, চৌমুহিনি বাজারে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাম্যবাদ ফেব্রুয়ারি ২০১৫

RELATED ARTICLES

আরও

Recent Comments