Saturday, April 27, 2024
Homeসংবাদ ও প্রেস বিজ্ঞপ্তিপার্টি সংবাদনোয়াখালীতে মানবপাচারে জড়িতদের গ্রেফতার ও ভূক্তভোগিদের পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ

নোয়াখালীতে মানবপাচারে জড়িতদের গ্রেফতার ও ভূক্তভোগিদের পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ

SAM_4763 copy

নোয়াখালী টাউন হল চত্বরে ২৩ মে ২০১৫ শনিবার সকাল সাড়ে ১০ টায়  মানবপাচারের প্রতিবাদে এক মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) নোয়াখালী জেলা শাখার উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

বাসদ (মার্কসবাদী) নোয়াখালী জেলা শাখার আহবায়ক অধ্যাপক মতিন উদ্দিন আহমেদ’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা শাখার সদস্য সচিব দলিলের রহমান দুলাল, সদস্য ও বীর মুক্তিযোদ্ধা তার কেশ্বর দেবনাথ নান্টু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা শাখার আহবায়ক বিটুল তালুকদার , ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোবারক করিম প্রমুখ।

সমাবেশে বক্তারা মানবপাচার সিন্ডিকেটদের গডফাদারসহ জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, পাচারে নিখোঁজ, নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান, সাগরে ভাসমান ও কারাগারে আটক বাংলাদেশিদের দেশে ফিরিয়ে এনে পুনর্বাসনের দাবি জানান। বক্তরা বলেন, ইতোমধ্যে সংবাদ মাধ্যমে এসেছে গত ১৫ মাসে সোয়া লক্ষাধিক মানুষ পাচার হয়েছে। সহস্রাধিক মানুষ মৃত্যুর শিকার হয়েছেন। পাচারকৃত ভূক্তভোগি ভাসমান অভিবাসিদের অমানবিক নিষ্ঠুর দুঃসহ জীবনের চিত্র ফুটে উঠেছে। এই মানুষগুলোর বাঁচার কি আকুতি, মানব জীবনের এ অসহায়ত্ব পুঁজিবাদী শোষণ ব্যবস্থার ফল। অল্প কিছু মুনাফা লোভী অমানুষের স্বার্থে পরিচালিত এ সমাজ আধুনিক সভ্য সমাজকে পরিনত করেছে দাস-বর্বরযুগে। এই বেকারত্ব, দারিদ্রতা, মানুষকে মুনাফার দাসত্বে বন্দী জীবন শোষন-বৈষম্যমূলক ব্যবস্থারই পরিণতি।

বক্তারা শোষণ মুক্ত নতুন সমাজ গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

RELATED ARTICLES

আরও

Recent Comments